Main Menu

নবীনগরে কৃষকের বাড়ি গিয়ে ধান সংগ্রহ শুরু

+100%-

মিঠু সূত্রধর পলাশ নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় গতকাল বুধবার (২২/০৫)সকালে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান কেনা শুরু করেছে সরকার। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলকার নারায়নপুর ও শ্রীরামপুর ইউনিয়নে শুরু হয়েছে বোরো ধান কেনা। এবার প্রতি কেজি বোরো ধান কেনা হচ্ছে ২৬ টাকা দরে।
উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিট্রেট জেপি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো: আবু তাহের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সামছুল হুদা, খাদ্য পরির্দশক নুরুজ্জামান,আওয়ামীলীগ নেতা প্রনয় কুমার ভদ্র পিন্টু সহ আরো অনেকেই।
উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিট্রেট জেপি দেওয়ান জানান, বুধবার সকাল থেকে নবীনগরে সরকারি ভাবে ন্যায্য মূল্যে ধান সংগ্রহ শুরু হয়েছে। প্রতি মণ ১০৪০ টাকা মূল্যে ৮৮৪ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। সারাদেশের মত এই উপজেলাতেও কৃষকরা যাতে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত না হয় সেই জন্য আমরা ন্যায্য মূল্যে কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে বোরো ধান ক্রয় করছি ।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির জানান, কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের তালিকা করে তালিকা অনুযায়ী ন্যায্য মূলে ধান সংগ্রহ শুরু হয়েছে।
কৃষক মোহাম্মদ ইব্রাহীম ও আব্দুল লতিফ জানান দালাল ছাড়া ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পেরে ভালো লাগছে। সরকার এই উদ্যোগ নেয়ায় আমি খুশি।






Shares