Main Menu

নবীনগরের নাম শুনলে থুতু দেয় বিশ্ববাসী, বক্তব্যে উপজেলায় তোলপাড়

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি:  সারা বিশ্ব আজ নবীনগরের নাম শুনলে ‘থুতু’ দেয়’ শিক্ষা সাহিত্য সংস্কৃতির পাদপীঠ খ্যাত ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাকে নিয়ে আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার জাকির আহাম্মদ শনিবার এমন অশোভন মন্তব্য করায় ফেসবুকে এখন নিন্দার ঝড় বইছে। ব্যারিস্টার জাকির ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগেরর শিক্ষা বিষয়ক বিষয়ক সম্পাদক। তিনি শনিবার বিকালে নবীনগরের লাউর ফতেপুর গ্রামে তাঁর নামে স্থাপিত ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ প্রাঙ্গণে সম্প্রতি আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ায় নবীনগরের সামগ্রিক বিষয় নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এক পর্যায়ে ওই মন্তব্য করেন। পরে এ বিষয়ে তিনি ভুল বুঝতে পেরেছেন এবং কথাটি তিনি নবীনগরকে কটাক্ষ করা জন্য বলেনি বলে ফেইসবুকে স্টাট্যাসও দিয়েছেন।
জানা গেছে, সম্প্রতি নবীনগর উপজেলায় একের পর এক ঘটে চলা দাঙ্গা, হাঙ্গামা, মারামারি, সংঘর্ষ, একাধিক খুন, মানুষের দেহ থেকে পা কেটে নিয়ে খুনীদের উল্লাস করা এবং সর্বশেষ উপজেলা সদরে দাবীকৃত ১৫ লাখ টাকা চাঁদা না পেয়ে গৃহকর্তাকে লক্ষ করে প্রকাশ্যে গুলি করার ঘটনায় এখানকার সার্বিক আইনশৃংখলার অবনতি ঘটে। এ অবস্থায় বিগত একাধিক সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা ও বর্তমানে জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ শনিবার বিকালে তাঁর কলেজ প্রাঙ্গনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় করেন।
সভায় তিনি সাম্প্রতিককালে ঘটে যাওয়া প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি করেন। এ সময় তিনি নবীনগরে আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতির দ্রুত প্রতিকারের জন্য প্রয়োজনে ‘সর্বদলীয় সভা’ ডাকারও আহবান জানান।
বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, আমরা আর কলঙ্কিত হতে চাইনা। সারা বিশ্ব আজ নবীনগরের নাম শুনলে ‘থুতু’ নিক্ষেপ করে। আমি মনে করি, নবীনগরে আওয়ামী লীগ যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারেনি। যেহেতু আমি আওয়ামী লীগ করি, এর দায় আমাকেও আজ নিতে হবে।
এদিকে মতবিনিময়কালে ‘নবীনগরের নাম শুনলে বিশ্ববাসি থুতু দেয় নবীনগরকে তাঁর এই এমন অশোভন বক্তব্য স্থানীয় গণমাধ্যমসহ বিভিন্ন অনলাইন টিভিতে প্রচারিত হলে, এ নিয়ে তোলপাড় শুরু হয়। আলোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
ফেসবুকে একজন লিখেন, নবীনগরকে নিয়ে এমন নোংরা মন্তব্যের পর নবীনগরে উনার (জাকির) আর রাজনীতি করার কোন অধিকার নেই।
আরেকজন লিখেন, আপনি তাহলে নিজেকে আর নবীনগরের পরিচয় না দিয়ে নোয়াখালির পরিচয় দিয়েন।
উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক, সাবেক ছাত্রনেতা পারভেজ হোসেন বলেন, বক্তবটি দ্রুত প্রত্যাহার করে নবীনগরবাসির কাছে তাঁর নি:শর্ত ক্ষমা চাওয়া উচিৎ।
নবীনগর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট শিব শংকর দাস বলেন, বক্তব্যটি খুবই দুঃখজনক। এমন অশোভন বক্তব্য তাঁর মতো নেতার কাছ থেকে আমরা কেউ কোনদিন আশা করিনি।
এ বিষয়ে ব্যারিস্টার জাকির আহাম্মদ বলেন, আমার প্রাণের নবীনগরকে হেয় করতে কোন কথা আমি বলিনি। কারণ নবীনগর আমার কাছে অহংকার আর গৌরবের। মূলত কথা বলার সময় অসাবধানবশত দুটি শব্দ ‘স্লিপ অব টাং’ বের হয়ে গেছে। সেজন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আশা করি, এরপর কেউ আমাকে আর ভুল বুঝবেন না।






Shares