Main Menu

‘আমরা আর নিরক্ষর থাকব না’… নবীনগর শ্রমিক ইউনিয়ন নৈশ বিদ্যালয়ের শুভ উদ্বোধন

+100%-

নবীনগর প্রতিনিধি: ব্রাক্ষণবাড়িয়া’র নবীনগরে শ্রমিকশ্রেনীর মানুষদের স্ব-পেশায় জ্ঞান অর্জনের মধ্য দিয়ে তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠা হয়েছে শ্রমিক ইউনিয়ন নৈশ বিদ্যালয় নামে একটি সেচ্ছাশ্রম প্রতিষ্ঠান।

‘আমরা আর নিরক্ষর থাকব না’ এই শ্লোগানকে সামনে রেখে স্বাধীনতার বিজয় দিবসে ৪৫জন যানবাহন শ্রমীক এ নৈশ বিদ্যালয়ে ভতি মধ্য দিয়ে স্বেচ্ছাশ্রমের এ প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। স্থানীয় চিত্রশিল্পী সঞ্জয় শীল এর উদ্যোগে উদয়মান কিছু তরুন এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন। বৃহসপতিবার (২৮/১২)সন্ধ্যায় স্থানীয় বাসষ্ট্রেন্ডে প্রতিষ্ঠিত এ নৈশ বিদ্যালয়টি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী। উদ্বোধক অতিরিক্ত পুলিশ সুপার(নবীনগর সার্কেল)চিত্ত রঞ্জন পাল। বিশেষ অতিথি ছিলেন নবীনগর প্রেসক্লাবের সভাপতি মাহাবুব আলম লিটন, মুক্তিযোদ্ধা আবদুল মোতালিব, কমরেড জাকির হোসেন, অটোরিস্কা ও সিএনজি মালিক সমিতির সম্পাদক আশরাফ হোসেন রুবেল। সভাপতিত্ব করেন নৈশ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি’র সভাপতি সাংবাদিক খ,ম হযরত আলী।

বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সম্পাদক কিবরিয়া সর্দার,গোলাম মেস্তফা সর্দার,বিকাশ চন্দ্র সুত্রধর,ছাত্র রবিন খান,ফয়সাল আহম্মদ। অনুষ্ঠানে এ সময়ের মাঝে কৃতি শিক্ষার্থী হিসাবে রোমান আহম্মদ, রৌশন আলী, জাহিদুল হাসানকে পুরস্কৃত করা হয়। পরে রাতে মঞ্চে বাউল গান পরিবেশিত হয়।






Shares