Main Menu

নবীনগর ::সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা এবং ভিশন ২০২১ শীর্ষক আলোচনা সভা

+100%-

received_936874026403043ডেস্ক ২৪:: ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা প্রশাসনের ও জেলা তথ্য অফিসের আয়োজনে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা এবং ভিশন ২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ আজিজুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন মোঃ হাবিবুর রহমান (উপ সচিব) উপ-পরিচালক, স্থানীয় সরকার, ব্রাহ্মণবাড়িয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ ইমতিয়াজ আহমেদ পিপিএম, উপজেলা চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ থানা এলাকার বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন চেয়ারম্যান ও নেতাকর্মীগন।

অফিসার ইনচার্জ তাহার বক্তব্যে বলেন যে, বাংলাদেশের ‍উন্নয়ন কার্যক্রমে পুলিশের প্রতিটি সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ দেশের শান্তি, শৃংখলা ও নিরাপত্তার প্রতীক। বর্তমান সরকার গত ০৭ বছরে পুলিশের সাংগঠনিক কাঠামোতে ৭৩৯ টি ক্যাডার পদসহ ৩২০৩১ টি নতুন পদ সৃষ্টি করেছেন। জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যতেষ্ঠ নয় বিধায় বর্তমান সরকার আরও ৫০,০০০ নতুন পদ সৃষ্টির সিদ্ধান্ত নিছেছে। ইতিমধ্যে ২৭৭ টি ক্যাডার পদসহ ১৩৫৫৮ টি পদে পুলিশ সদস্যদের নিয়োগ সম্পন্ন হয়েছে। দেশে শান্তি বিরাজ করছে বিধায় প্রতিটি সেক্টরে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত আছে।

তিনি আরো উল্লেখিত করেন যে, দেশের প্রতিটি থানায় এবং ইউনিটে সিডিএমএস পদ্ভতির মাধ্যমে বাংলাদেশ পুলিশ অপরাধ চিত্র তুলে ধরতে সক্ষম হয়েছে। শিশু ও কিশোর অপরাধীদের পুনঃ গঠনের জন্য (শিশু ডেস্ক) প্রত্যেক থানায় একজন সাব-ইন্সপেক্টর পদের কর্মকর্তাকে নিয়োজীত রাখা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares