Main Menu

নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

+100%-

নবীনগর প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে অপসারণের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টার দিকে ‘হঠাও প্রিন্সিপাল, বাঁচাও কলেজ’ শ্লোগানে কলেজের সম্মিলিত সাধারণ ছাত্র/ছাত্রী পরিষদ ব্যানারে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নবীনগর সরকারি কলেজ প্রাঙ্গণে কলেজের একাদশ, দ্বাদশ ও স্নাতকসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা জড়ো হয়ে বিভিন্ন শ্লোগানে তারা কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল করে।
শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ আলমগীর হোসেন কলেজে যোগদান করার পর থেকেই বিভিন্ন অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েন। অধ্যক্ষের গাফিলতি, দায়িত্বহীনতা ও নানা অনিয়মের কারণে গত দুই বছর ধরে কলেজে করুণ অবস্থা বিরাজ করছে। বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, এরূপ শিক্ষকের কাছে আমরা শিক্ষা নিতে চাই না। তাকে অপসারণ করা না হলে কলেজের সব কর্মকান্ড বন্ধ করে দেওয়া হবে। শিক্ষার্থী আরও বলেন, অধ্যক্ষ আলমগীর হোসেন কলেজের এইচএসসির অনিয়মিতসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন। অধ্যক্ষের অনুমতিতে কলেজে ছেলেদের হোস্টেলের নিচতলায় খাবার কক্ষের সংলগ্ন কক্ষে অন্যান্য শিক্ষকরা মেয়েদের প্রাইভেট পড়ান। এমনকি কলেজের ক্লাশ চলাকালীন সময়েও শিক্ষকরা প্রাইভেট পড়ান। শিক্ষকদের কাছে প্রাইভেট পড়–য়া শিক্ষার্থীরা পরীক্ষায় পাশ করেন। যারা পড়েন না তারা পরীক্ষার খাতায় ভালো লিখলেও পাশ করতে পারেন না। এসব বিষয়ে অধ্যক্ষ কোনো ব্যবস্থা নেন না। দিন দিন কলেজের পড়ার মান খারাপ হচ্ছে। কিন্তু এ নিয়ে অধ্যক্ষের কোনো মাথা ব্যাথা নেই।
এ দিকে নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে বলেন,এ বিষয়ে প্রয়োজনে তদন্তের পরামর্শ দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares