Main Menu

নবীনগর শিবপুর সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ড্রিগ্রি কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর থেকে: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শিবপুর সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ড্রিগ্রি কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। গত ৮ এপ্রিল ২০১৮ ইং তারিখে উক্ত কলেজের শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ অভিযোগ পত্র প্রদান করেন।

অভিযোগে পত্রে বলা হয়, গত ২০১৭ সলে শিবপুর সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ড্রিগ্রি কলেজে মোট ৩২৪ জন ছাত্র-ছাত্রী এইচ.এস.সি পরিক্ষায় অংশ গ্রহণ করেন। তার মধ্যে ২১৬ জন নিয়মিত ও এর মধ্যে ১০৮ জন পরিক্ষার্থী অনিয়মিত হয়। উক্ত অনিয়মিত পরিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহন করতে হলে প্রতি বিষয়ে উপর ৩হাজার টাকা করে ফ্রি আরোপ করেন কলেজ কতৃপক্ষ। নতুবা অনিয়মিত শিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহন করতে পারবেন না বলে কলেজ থেকে জানিয়ে দেওয়া হয়।
অভিযোগ কারি শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম,মো. সোহেল,মো.দ্বিন ইসলাম,মো.দেলোয়ার হোসেন ও আকলিমা আক্তার জানান,আমরা উক্ত পরিক্ষায় অংশগ্রহন করার জন্য তিন বিষয়ের উপর ৯হাজার টাকা প্রদান করি । কিন্তু কলেজ কতৃপক্ষ টাকা গ্রহণের সময় আমাদের কোনো প্রকার রসিদ প্রদান করে নাই। এমনি ভাবে অনিয়মিত ১০৮ জন শিক্ষার্থীর কাছথেকে নিয়ম বহিরভূত ভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে আমাদের কলেজ কতৃপক্ষ। আমরা এখন এই টাকা ফেরত চাই এই মর্মে আমাদের উপজেলা নির্বাহী অফিসার মহোদয় বরাবর অভিযোগ জানিয়েছি।
এ বিষয়ে উক্ত কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেনকে একাধীক বার ফোন করলেও তিনি ফোন ধরেনি। এ বিষয়ে অত্র কলেজের সহকারি অধ্যাপক মো. সিরাজুল ইসলাম জানান, এ অভিযোগের প্রেক্ষিতে কিছু ছাত্র-ছাত্রীদের টাকা ফেরত দেওয়া হয়েছে। বাকিদের টাকাও বুঝিয়ে দেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান,এ বিষয়ে উপর একটি তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে। তদন্তের রিপোর্ট এখনো আমার হাতে আসেনি।তদন্ত রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যাবস্তা নিবো।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares