Main Menu

নবীনগর জিনোদপুরে অবৈধভাবে সরকারি খাল ভরাটের অভিযোগ

+100%-

নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীনগর কোম্পানীগঞ্জ রোড জিনোদপুরে বাসস্ট্যান্ড এর উত্তর পার্শ্বে পাকা রাস্তার পশ্চিমাংশে সরকারি খাল ভরাট করার অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে গ্রামবাসীদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার এর বরাবরে লিখিত অভিযোগ করা হয়।
অভিযোগ সূত্রে জানা যায়, জিনোদপুর গ্রামের জায়গা ব্যবসায়ী মো. হাসান মিয়া পিতা মৃত নুরুল ইসলাম অবৈধভাবে পাকা রাস্তার পশ্চিম পার্শ্বের সরকারি খাল ভরাট করেছেন। এতে খালের পাশের চাষের জমিগুলো বর্ষাকালে পানি নিষ্কাশনে মারাত্মকভাবে ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া ইরি চাষের সময় প্রয়োজনীয় পানি সরবরাহে মারাত্মক বিঘ্নিত হবে। ফলে কৃষকদের ফসল উৎপাদনে মারাত্মক ক্ষতিগ্রস্ত হবে।
সরেজমিনে দেখা যায়, ভরাটকৃত খালের উপর প্লট বিক্রির একটি সাইনবোর্ড ঝুলিয়ে রাখা হয়েছে। স্থানীয় কৃষকরা এতে প্রচ- ক্ষোভ প্রকাশ করে এবং অতিসত্বর ভরাটকৃত মাটি সরিয়ে ভবিষ্যতে খালের পানি প্রবাহ সচল রাখার জন্য প্রশাসন বরাবর দাবি জানান। এ বিষয়টিকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে ঘটে যেতে পারে যেকোন অঘটন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ মাসুম অভিযোগপত্রে সহকারী কমিশনার ভূমিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।
অভিযুক্ত মো. হাসান মিয়া বলেন, চলাফেরা সুবিধার জন্য আমি খাল ভরাট করেছি তবে ইরিগেশন সুবিধার জন্য এবং খালে পানি প্রবাহের জন্য ড্রেনেজ ব্যবস্থা করে দেব।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares