Main Menu

নবীনগরে ভ্রাম্যমান আদালতে স্বেচ্ছাসেবক লীগ নেতার ২ লক্ষ টাকা জরিমানা

+100%-

নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লহরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. সুমন আহামদকে বৃহস্পতিবার দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম এ জরিমানা করেন।
জানা যায়, লহরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করার লক্ষে একটি পুরাতন (পরিত্যাক্ত) ভবন ভাঙ্গার কোটেশন দেয়া হয় আর এই কার্যক্রমের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সুমন আহামেদ পুরো কাজের দায়িত্বে থেকে কোটেশনের বাইরে বিদ্যালয়ের পুরাতন চারটি গাছ (যার আনুমানিক মূল্য প্রায় ৫০ হাজার টাকা) কেটে ফেলে। এই বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথেও সুমন আহামেদের এর বাকবিতন্ডা হয়।
পরে প্রধান শিক্ষক আব্দুস সামাদ উপজেলা নির্বাহী অফসার বরাবর লিখিত অভিযোগ করে। তদন্তে কোটেশনের বাইরে অবৈধ ভাবে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম মুঠোফোনে বলেন, সুমন আহামেদ নিজেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা বলে পরিচয় দিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে অসদাচরণ করেছেন এবং কোটেশনের বাইরে অনুমতি ছাড়াই বিদ্যালয়ের গাছ কাটার কারণে তাকে এই জরিমানা করা হয়েছে।






Shares