Main Menu

নবীনগরে পল্লী বিদ্যুতের লাইনে ভয়াবহ অগ্নিকান্ড, ট্রান্সফরমার ও খুটি পুড়ে মাটিতে

+100%-

নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার ৩নং ওয়ার্ডে গতকাল শনিবার রাতে বিদ্যুতের খুটিতে আগুন লাগে। প্রায় ঘন্টাব্যাপী জ্বলতে থাকা আবস্থায় আগুনের তাপে খুটির ৩টি ট্রান্সফর্মারের মধ্যে ২টি ট্রান্সফর্মার ও বৈদ্যুতিক তারসহ মাটিতে পড়ে যায়।
গত রবিবার রাত ১টার দিকে এ ঘটনাটি ঘটে।
এলাকাবাসী জানায়,নবীনগর পৌরসভার ৩নং ওয়ার্ডের বাজার ব্যবসায়ী কমিটি’র সভাপতি মোঃ মনিন হোসেনের বাড়ি সংলগ্ন মোড়ের রাস্তায় মধ্যরাতে পল্লীবিদ্যুৎতের পিলারে আগুন ধরে গেলে বিকট শব্দে চারপাসে আতংক ছড়িয়ে পড়ে। এসময় খুটিতে থাকা ৩টি ট্রান্সফর্মারের মধ্যে ২টি ট্রান্সফর্মার মাটিতে পড়ে যায়। এলাকাবাসী আভিযোগ করে বলেন, নবীনগর পল্লী বিদ্যুৎ অফিসের কন্টোলরুমে ফোন করা হলেও
দীর্ঘ সময় ফোন রিসিভ করা হয়নি। প্রায় আধা ঘন্টা পর, ডিউিটিরত কন্টোলরুমের টেকনিশিয়ান কে ফোনে পাওয়া গেলোও তিনি বলেন,এই মুহুর্তে অফিসে কোন টেকনিশিয়ান নাই যা হবার তা সকালে হবে, কোন সমস্যা নেই বিদ্যুৎ এর লাইন বন্ধ করে দিচ্ছি।
পরে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা হলে স্থানীয় এলাকাবাসী আগুন নিভিয়ে ফেলে।
এলাকাবাসী আরও আভিযোগ করেন,এখানে থাকা পল্লী বিদ্যুৎ এর ট্রান্সফর্মার সংযুক্ত কাঠের পিলাটি অত্যান্ত ঝুকিপূর্ণ। ট্রান্সফর্মারের এই খুটির ত্রুটি জনিত কারনে ইতিপূর্বে বেশ কয়েক বার ছোট-খাট অগ্নিকান্ড ঘটে আসছে।
এ বিষয়ে নবীনগর পল্লী বিদ্যুতের জোনাল অফিসে ফোন করলেও সংশ্লীষ্ট্য তাদেও কারো সাথে যোগাযোগ করা সম্ভব্য হয়নি।






Shares