Main Menu

নবীনগরে জমে থাকা ময়লা পানিতে পৌর জনজীবন বিপর্যস্ত

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি:  পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশই গড়ে তুলতে পারে একটি সুন্দর শহর। আর এর মাধ্যমেই সম্ভব একটি রোগ-বালাই মুক্ত জাতি গঠন। অথচ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর সভার ২ নম্বর ওয়ার্ডের একটি এলাকায় জমে থাকা নোংরা ও ময়লা পানিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ওই এলাকার জনজীবন। দীর্ঘদিন ধরে ময়লা পানি জমে থাকলেও বিষয়ে কতৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করছে না। ফলে ওই পানি থেকে ছড়াতে পারে বিভিন্ন পানিবাহিত রোগ।
বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায়, নবীনগর পৌরসভার ২নং ওয়ার্ড পঞ্চবটি এলাকার ড্রেনের ময়লা পানিতে আবদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে মানবেতর জীবন যাপন করছে অনেক পরিবার। ড্রেনের পানি রাস্তায় উঠে যাওয়ায় যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে এলাকার সাধারণ মানুষের।
স্থানীয়রা জানায় পৌর এলাকার পশ্চিমপাড়া শেখ বাড়ি থেকে এই রাস্তাটি পঞ্চবটিতে গিয়ে শেষ হয়। ওই রাস্তার ড্রেনের পানি এলাকার পশ্চিমাংশে শেষ মাথার একটি খালে গিয়ে পড়ের। ওই খালটি ব্যক্তি মালিকানা হওয়ায় সম্প্রতি খালের মালিক বালি দিয়ে খালটি ভরাট করে ফেলায় ড্রেনের পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে যায়। পৌর এলাকার পদ্মপাড়া এলাকার রাস্তার ড্রেনটিও ওই রাস্তার ড্রেনের সাথে গিয়ে মিলিত হয়েছে। ড্রেনের মলয়া পানিবন্দি মানুষগুলো বাধ্য হয়ে রাস্তার উপর বাশেঁর সাকো দিয়ে কোন রকমে শহরে যাতায়াত করছে।
এ ব্যাপারে এলাকার বাসিন্দা মো. ইউনুছ মিয়া, সাইফুর রহমান বাশার, মো. জীবন মিয়াসহ অনেকেই বলেন, বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে পৌরসভায় যোগযোগ করেছি কিন্তু কর্তৃপক্ষ আমাদের এই সমস্য সমাধানের কোন ব্যবস্থা গ্রহণ করছে না ।
এ ব্যাপারে নবীনগর পৌরসভার মেয়র মাঈন উদ্দিন বলেন, ওই এলাকায় ড্রেন নির্মাণের মত জায়গা কেউ আমাদের দিচ্ছে না। তবে বিষয়টি গুরুত্ব দিয়ে আমরা দেখছি। আগামী রোববার উক্ত স্থানে পরিদর্শনে যাব, পানি নিস্কাশনের পথ অবশ্যই বের হবে। আমরা শিগগীরই ব্যবস্থা নেবো।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares