Main Menu

নবীনগরে ছাত্রলীগের ৩ কমিটি বাতিল নিয়ে এলাকায় উত্তেজনা

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: আলোচনা-সমালোচনার পর অবশেষে বাতিল করা হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা ছাত্রলীগের কমিটি। ওই কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২৫ জনের বেশি পদধারী নেতা বিবাহিত। এর ফলে বেশ কদিন ধরেই ওই কমিটি বাতিলের দাবি জানিয়ে আসছিলেন তৃণমূলের নেতাকর্মীরা।
মেয়াদোত্তীর্ণ ও সাংগঠনিক কার্যক্রমে নিষিক্রয়তার কারণ দেখিয়ে কমিটি বিলুপ্ত ঘোষণা করে শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ। একই সঙ্গে নবীনগর সরকারি কলেজ ছাত্রলীগ ও নবীনগর পৌর ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করা হয়েছে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্রলীগকে ঢেলে সাজানোর জন্যই ওই তিন মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটি গঠনের মাধ্যমে সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা ফিরে আসবে।

অপরদিকে, নবীনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আল নোমান, সাধারণ সম্পাদক আব্দুল আল মামুন ও সাংগঠনিক সম্পাদক মো: খলিলুর রহমান তীব্র ক্ষোভ করে বলেন, আমাদেরকে অবগত না করে এই তিন কমিটি বিলুপ্ত করা সঠিক হয়নি। প্রয়োজনে সম্মেলন করে নতুন কমিটি করার জন্য আমাদেরকে নির্দেশ দিতে পারতেন। জাতীয় সংসদ নির্বাচনের আগ মুর্হুতে ছাত্রলীগের কমিটি গুলো বিলুপ্ত করার এমন সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ। তারা আরো বলেন, আমাদের প্রিয় নেতা,মাননীয় জাতীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এ বিষয়ে যে সিদ্ধান্ত দিবেন আমরা তা মাথা পেতে নিব। শনিবার সকাল থেকে পৌর এলাকায় বিভিন্ন সড়ক গুলিতে বিক্ষোভ মিছিল শেষে নবীনগর প্রেসক্লারে সাংবাদ সংম্মেলনে তারা এসব কথা বলেন।

অপরদিকে,শনিনিবার দুপুরের দিকে ছাত্রলীগের আরেকটি পক্ষ কমিটি বাতিল হওয়ায় অনন্দ মিছিল ও মিষ্টি বিতর করেছে।এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares