Main Menu

নবীনগরে ঘরের ভেতরে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের খুটি

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মনবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়ন এর আহাম্মদপুর গ্রামের আবুল কালাম মিয়ার বাড়িতে ঘরের ভেতর উচ্চ ক্ষমতাসম্পন্ন তারবাহী বিদ্যুতের খুুঁটি থাকায় প্রতি মুহূর্তে আতঙ্কে দিন কাটছে পারিবারটির। ঘরের ভেতরে বিদ্যুতের খুঁটি থাকার কারণে প্রায় ৮ মাস ধরে পরিবারটি বিদ্যুতাড়িত হওয়ার শঙ্কায় দিন গুনছে। ঘরের ভেতর থেকে বিদ্যুতের খুঁটি সরানোর জন্য পল্লী বিদ্যুৎ অফিসের সঙ্গে যোগাযোগ করলেও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ তা আমলে আনছেন না বলে অভিযোগ এলাকাবাসীর।
সরজমিনে গিয়ে দেখাযায়, উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়ন এর আহাম্মদপুর গ্রামের বাসিন্দা কৃষক আবুল কালাম। পৈতৃক সূত্রে প্রাপ্ত ২ শতক জমির উপর ঘরের মধ্যে বিদ্যুৎতের শঙ্কাহওয়ার ভয় নিয়ে দুই ছেলে,দুই মেয়েকে নিয়ে প্রায় ৮মাস ধরে বসবাস করছেন। তাদের আর কোনো জমি না থাকায় এখন টিনের ঘরের ভেতরেই পল্লী বিদ্যুতের খুঁটি রেখে বসবাস করেছেন এবং ঘরের এক কোনে বিদ্যুতের খুটি রেখে টিনের চালের উপরে সিমেন্টের ঢালাই করে দিয়েছে যেন ঘরের ভিতরে পানি ঢুকতে না পারে।
এব্যাপারে আবুল কালাম জানান পল্লী বিদ্যুৎ বিল কাটতে যারা আসছে তাদের জিজ্ঞেস করেছি তারা বলেছে কিচ্ছু হবেনা। বাবা আমি আমি সরল সোজা মানুষ আর কিছু না ভায়বাই ঘর করে ফেলেছি।

এব্যাপারে নবীনগরের পল্লী বিদ্যুৎ অফিসের জোনাল ম্যানেজার (ডিজিএম) অভিযোগ অস্বীকার করে মঠো ফোনে জানান এই অনুমিত আমরা দেইনি, এটা আমরা দিতেই পারিনা, এই বিষয়ে আমরা আইন অনুযায়ী পদক্ষেপ নেব।
গংশ্লিষ্ট এলকাবাসী জানান, ঘরের টিনের চালের ওপর দিয়ে বিভিন্ন বাড়িতে বিদ্যুৎ সংযোগ গেছে। ঘরের মধ্যে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের খুঁটি থাকায় তারা সব সময় আতঙ্কে থাকেন। যে কোনো সময় দুর্ঘটনায় ঘটতে পারে। এই অবস্থায় ঘরের ভেতর থেকে খুঁটি না সরানো হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares