Main Menu

নবীনগরে এন্টিবায়োটিকের অপব্যবহার প্রতিরোধ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

+100%-

নবীনগর প্রতিনিধি: এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহারে পৃথিবী হতে মানবজাতির বিলুপ্ত হতে পারে,এই শ্লোগানে  “নবীনগর মডেল’’ শিরোনামে এ্যাকশন প্ল্যান শি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

নবীনগর উপজেলা প্রসাশন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার যৌথ উদ্যোগে, বুধবার দুপুরে উপজেলা পরিষদের অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন নিশিত নন্দী মজুন্দার,বিশেষ  অতিথি উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার বাবু চিত্ত রঞ্জন পাল,উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: সায়েমুল হুদা, ওসি মো: আসলাম সিকদার, প্রেসক্লাবের সভাপতি মাহাবুব আলম লিটন, আওয়ামীলীগ নেতা জহির উদ্দিন চৌধুরী শাহান, জসীম উদ্দিন আহাম্মেদ ডা: তৌহিদুর রহমান হামিম, সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ,সংবাদ কর্মি গন,পল্লী চিকিৎসক বৃন্দ, উপজেলার ফার্মেসি মালিক সমিতি ও ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ এসোসিয়েশন।
এ সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন,এন্টিবায়োটিক হল প্রেসক্রিপশন ড্রাক। রেজিস্টার্ড ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া পৃথিবীর কোন দেশে এটা বিক্রি করা হয় না। এটি ব্যকটেরিয়া দিয়ে তৈরি এবং রোগ সৃষ্টিকারী ক্ষতিকর ব্যাকটেরিয়া মারার লক্ষ্যে তৈরি। যথেচ্ছ এন্টিবায়োটিকের ব্যবহারে পৃথিবী হতে মানবজাতির বিলুপ্ত হতে পারে।এন্টিবায়োটিক ব্যবহারে আমাদের সর্তক হতে হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares