Main Menu

নবীনগরে ইউপি সচিবের বিরুদ্ধে বিনামূল্যের খাদ্যশস্যের ড্রাম বিক্রীসহ ব্যাপক দুর্নীতির অভিযোগ

+100%-

মিঠু সূত্রধর পলাশ নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শিবপুর ইউনিয়ন পরিষদের সচিব কাজী তাজউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে সরকারের বিনামূল্যে কৃষকদের মাঝে খাদ্য শস্য ও বীজ সংরক্ষনের জন্য উন্নতমানের ড্রাম বিতরণ প্রকল্পের ড্রাম বিক্রীসহ ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে এলাকার কৃষকদের পক্ষে ওই ইউনিয়নের কনিকাড়া গ্রামে মোঃ কবির হোসেন লিখিত এ অভিযোগ করেন। সুত্র জানায়,সরকার কৃষকদের মাঝে খাদ্য শস্য ও বীজ সংরক্ষনের জন্য বিনামূল্যে ইউনিয়ন পরিষদের মাধ্যমে উন্নতমানের ড্রাম বিতরণ কার্যক্রম শুরু করে। ওই সচিব তাঁর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের দেয়া তালিকা অনুযায়ী না দিয়ে রাতের আধারে এক একটি ড্রাম ৫০০ টাকা করে বিক্রী করেন। ওই বিক্রীত ড্রামসহ শিবপুর ইউনিয়নের কনিকাড় গ্রামের আবদুল আউয়াল নামে এক ব্যক্তিকে এলাকাবাসি আটক করে জিজ্ঞাসা করলে সে ওই ড্রাম সচিবের কাছ থেকে কিনে এনেছে বলে স্বীকার করে। এ ছাড়াও তাঁর বিরুদ্ধে ওই ইউনিয়নের সেবাপ্রত্যাসীদের কাছ থেকে জন্মনিবন্ধন,ওয়ারিশ সনদসহ বিভিন্ন সনদ বিতরন থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। অভিযোগে তাঁর বিরুদ্ধে ইউনিয়ন করের টাকা নামমাত্র সরকারি কোষাগারে জমা দিয়ে দুর্নীতির মাধ্যমে বিপুল টাকা আত্মসাৎ করে বিত্ত বৈভবের মালিক হয়েছেন বলে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত শীবপুর ইউনিয়ন পরিষদ সচিব কাজী তাজউদ্দিন আহম্মেদ তাঁর বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ভিত্তিহীন দাবী করে বলেন, এলাকার একটি চক্র আমার কাছ থেকে অবৈধ সুবিধা নিতে না পারায় এ ধরনের অভিযোগ এনেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, অভিযোগ পেয়েছি,অভিযোগটি জেলার স্থানীয় সরকার বিভাগীয় সেলে পাঠিয়ে দেওয়া হবে, কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares