Main Menu

নবীনগরে আইপিএল নিয়ে জুয়ায় আসক্ত তরুণ সমাজ

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট খেলা নিয়ে জুয়ায় আসক্ত হয়ে পড়েছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা তরুণ সমাজ। উপজেলার সদর সহ ২১টি ইউনিয়নের গ্রাম গুলির বিভিন্ন স্থানে যেমন-চায়ের ষ্টল,প্রাইভেট ক্লিনিক, সেলুন, হোটেল, ক্লাব ও ঘরে বসছে জুয়ার আসর।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানান,খেলা দেখে টাকা লেন করলে এটা জুয়া খেলার পর্যায়েই পরে । এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। তারপরও আমরা এ ব্যাপারে খোজ নিয়ে প্রয়োজনিয় ব্যবস্থা নিবো।

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু আইপিএল নয় আন্তর্জাতিক ওয়ানডে, টেস্ট, টি-২০, বিপিএল, বিশ্বকাপ আসর, এমনকি দেশ-বিদেশের ঘরোয়া লিগ নিয়ে চলে জুয়া। কোন দল জিতবে, কোন খেলোয়াড় কত রান করবে, কোন বোলার কটা উইকেট নেবে-এমন অনেক বিষয় নিয়ে বাজি ধরা হয়। জুয়ার খেলোয়াড়রা দু’ভাবে খেলে। প্রথমত, একসঙ্গে চায়ের দোকান,প্রাইভেট ক্লিনিক, দোকান, সেলুন, হোটেল বা ঘরে বসে জুয়া খেলে। এরা বাজির টাকা নগদ পরিশোধ করে। দ্বিতীয়ত বাড়ি, অফিস বা অন্যত্র বসে মোবাইল ফোনের মাধ্যমে পরিচিতদের সঙ্গে বাজি ধরে। এরা টাকা লেনদেন করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। প্রথম ধরনের জুয়া ২০ টাকা থেকে দুই হাজার টাকা এবং দ্বিতীয় জুয়া ২০ হাজার টাকা পর্যন্ত চলে।
বিভিন্ন পেশার মানুষ এ জুয়ায় আসক্ত হয়ে পড়ছে। এর মধ্যে শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারী বেশি। লোভের বশবর্তী হয়ে দিনমজুর ও রিকশাচালকরাও জুয়া খেলছেন। এদের কেউ কেউ বাড়ির জিনিসপত্র বিক্রি ও সুদে ঋণ নিয়ে জুয়ায় অংশ নিয়ে সব হারাচ্ছেন। খেলা শুরুর আগেই জুয়াড়িরা টেলিভিশনের সামনে বসে পড়েন। সবার হাতে হাতে থাকে মোবাইল ফোন।
নবীনগর পৌর এলাকায় জুয়া খেলাকে কেন্দ্র করে বিভিন্ন সময় মারামারির ও জুয়ার টাকা সুধ না করতে পেরে আত্মহত্যার ঘটনাও ঘটেছে।
স্থানীয় এক অভিবাবক জানান, ৫ এপ্রিল আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের মধ্যে খেলা হয়। আন্দ্রে রাসেল শেষ ১৬ বলের মধ্যে ১৩ বলে ৫৩ রান করে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়ে দেন। এ জয়-পরাজয় নিয়ে লাখ লাখ টাকার জুয়া চলে।
নবীনগর থানার ওসি রনোজিত রায় জানান, আইপিএলে জুয়া বিষয়টি নবীনগরে আপনার কাছেই প্রথম শুনলাম। এ বিষয়ে কোন তথ্য থাকলে জানালে প্রয়োজনিয় ব্যবস্থা নেবো।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares