Main Menu

নবীনগরের মেঘনার ভাঙ্গন রোধে একনেকে প্রকল্প অনুমোদন হওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ।

+100%-

নবীনগর প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাখো মানুষের দীর্ঘদিনের দাবি নবীনগর উপজেলার বড়িকান্দি থেকে ধরাভাঙ্গা এমপি টিলা পর্যন্ত মেঘনা নদীর তীর সংরক্ষণ (বড়িকান্দি,নুরজাহানপুর,সোনাবালুয়া,মুক্তারামপুর,ধরাভাঙ্গা) বাঁধ নির্মান অবশেষে আলোর মুখ দেখলো।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ৩ হাজার ৪৭০ কোটি ২০ লাখ টাকার ১২টি প্রকল্প অনুমোদন করেছে। মঙ্গলবার (২০ আগস্ট) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। একনেকে সভায় অনুমোদিত ১২টি প্রকল্পের একটি হচ্ছে ‘ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বড়িকান্দি থেকে ধরাভাঙ্গা এমপি টিলা পর্যন্ত মেঘনা নদীর তীর সংরক্ষণ (বড়িকান্দি, নুরজাহানপুর, সোনাবালুয়া, মুক্তারামপুর, ধরাভাঙ্গা) প্রকল্পটির অনুমোদন পেয়েছে। এর ব্যয় ধরা হয়েছে ৭১কোটি ৯লক্ষ ৯৫ হাজার টাকা।

ভাঙ্গন কবলিত মেঘনা পাড়ের কয়েকটি গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের প্রানের দাবীর প্রেক্ষিতে স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল এম পি’র ঐকান্তিক প্রচেষ্টায় ভাঙ্গন রোধে বাঁধ নির্মান অবশেষে বাস্তবে রুপ নিচ্ছে। এই খুশির সংবাদ জানাজানি হলে এলাকায় মিষ্টি বিতরণ করতে দেখা যায়। এব্যাপারে স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল প্রধানমন্ত্রী ও পানি সম্পদ মন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares