Main Menu

চাকুরী জাতীয় করনের দাবীতে নবীনগরে সিএইচসিপি’রা আন্দোলনে

+100%-

নবীনগর প্রতিনিধিঃ চাকুরী জাতীয়করনের দাবীতে সারা দেশের ন্যায় নবীনগর উপজেলার ৪৯ টি কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) আন্দলনে নেমেছে।

শনিবার (২০/১) সকাল নয়টা থেকে উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেস্কে অবস্থান কর্মসূচীর মাধ্যমে আন্দোলন শুরু করে। অবস্থান কর্মসূচী পালনকালে চাকুরী রাজস্বকরনেরর দাবীতে বক্তব্য রাখেন নবীনগর সিএইচসিপি এসোসিয়েশনের সভাপতি মোঃ মাসুদ রানা, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, আলমগীর হোসেন ফাতেমা বেগম প্রমুখ। সিএইচসিপি নেতৃবৃন্দ জানান বর্তমানে তারা প্রকল্পের অধীনে কাজ করছে।

২০১৩ সালের ১৯ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাঁদের চাকুরী রাজস্বখাতে অন্তভুক্ত করার উদ্যোগ নিলেও তা আজো বাস্তবায়িত হয় নি। তারা বলেন তাদের চাকুরী রাজস্বখাতে স্থানান্তর না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী আন্দোলন চালিয়ে যাবেন। এর মধ্যে দাবী আদায় না হলে ১ ফেব্রুয়ারি থেকে আমরন অনশন কর্মসূচীতে যাবেন। খোঁজ নিয়ে জানা যায় জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আওয়ামী সরকার প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য ১৯৯৮ সালে প্রতিষ্টিত প্রতিটি কমিউনিটি ক্লিনিকে একজন করে ২০১১ সালে প্রায় ১৩৫০০ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) নিয়োগ দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares