Main Menu

ভিন্ন উপায়ে বাবা হলেন তুষার কাপুর!

+100%-

nipunতুষার কাপুরের ঘর আলো করে এসেছে এক ছেলেসন্তান! সুখবরটি নিজেই সবাইকে দিলেন তুষার। নাম রেখেছেন ‘লক্ষ্য’। তুষার জানিয়েছেন, বর্তমানে সুস্থ্ আছে লক্ষ্য। গত সপ্তাহে মুম্বাইয়ের জ্যাসলক হাসপাতালে ‘ইন ভিট্রো ফার্টিলাইজেশন'(আইভিএফ) এবং ‘সুরোগেসি’ প্রক্রিয়ায় জন্ম হয় লক্ষ্যের।

অন্য কোনো মহিলার গর্ভে বাবা-মা হতে উৎসাহী দম্পতির সন্তান ধারণ এবং জন্ম দেয়ার প্রক্রিয়ার নাম ‘সুরোগেসি’। বাবা হবার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তুষার বলেন, ‘বাবা হতে পেরে আমি রোমাঞ্চিত! পিতৃত্বের এই অনুভূতি ইতোমধ্যেই আমার হৃদয় এবং মনকে জয় করেছে। সব মিলিয়ে লক্ষ্যকে পেয়ে আমি যারপরনাই রোমাঞ্চিত। আমার জীবনে এর চেয়ে বড় আনন্দের বিষয় আর কিছু হতে পারে না’। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি তুষার। ধন্যবাদ জানিয়েছেন মুম্বাইয়ের জ্যাসলক হাসপাতালের মেডিক্যাল টিমকেও। invitro

নাতির মুখ দেখে স্বাভাবিকভাবেই অনেক খুশি তুষারের বাবা জিতেন্দ্র কাপুর এবং মা শোভা কাপুর। তাঁরা বলেছেন, ‘এর চেয়ে বেশি আনন্দিত আমরা আর কিছুতেই হতে পারতাম না। তুষারের সিদ্ধান্তের প্রতি আমাদের সমর্থন আছে। এটা অবশ্যই আমাদের জন্য অসাধারণ এক আশীর্বাদ এবং আমাদের জীবনের দারুণ সময়’। ছেলে তুষারের প্রশংসা করে তাঁরা বলেন, ‘তুষারের মতো ছেলে হয় না। ইতিমধ্যেই ও নিজের দায়িত্ববোধ, স্বাধীনতা এবং দয়ার প্রমাণ রেখেছে। আমাদের বিশ্বাস ও খুব ভালো বাবা হতে পারবে’।

জ্যাসলক হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টারের আইভিএফ অ্যান্ড জেনেটিক্স বিভাগের পরিচালক ডাঃ ফিরূজা পারিখ ভিন্ন প্রক্রিয়ায় সন্তান জন্ম দেয়ার এই চিকিৎসাপদ্ধতির নেতৃত্বে ছিলেন। তিনি বলেন, ‘বাবা হওয়ার জন্য তুষারের আত্মনিবেদন দেখে আমি অভিভূত। প্রতিটা পর্যায়ে শিশুর স্বাস্থ্যের প্রতি সুনজর রেখেছেন তিনি। অবশ্যই তিনি একজন সংবেদনশীল এবং পরিচর্যাকারী পিতা হবেন’।

ডাঃ পারিখ যোগ করেন, ‘সম্প্রতি, অনেক একাকী (সিঙ্গেল) পুরুষ এবং মহিলা এই প্রক্রিয়ায় বাবা-মা হয়েছেন। মিডিয়ার পরিচিত মুখ হিসেবে তুষারের এমন সাহসী এবং শক্ত সিদ্ধান্ত শুধু সিঙ্গেল বাবা-মায়েদের জন্যই নয়, বরং সন্তান পেতে আগ্রহী অনেককেই ভিন্ন উপায়ে বাবা-মা হওয়ার সুযোগ করে দেবে’।

দেব দুলাল গুহ,
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, মিড ডে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares