Main Menu

হ্যাকারদের কবল থেকে মুক্ত হলো তৃণমূলের ওয়েবসাইট; জড়িতদের খোঁজে গোয়েন্দা

+100%-

ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের ওয়েবসাইট আবার চালু হয়েছে। গতকাল (বুধবার) হ্যাকারদের কবলে পড়ার পর দীর্ঘ সময় বন্ধ ছিল এ ওয়েবসাইট।
তৃণমূল সূত্র জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ডাব্লিউ ডাব্লিউ ডাব্লিউ ডট এআইটিএমসি ডট অর্গ নামের এ ওয়েবসাইটি গতকাল সন্ধ্যা পর্যন্ত কয়েকবার হ্যাকিংয়ের শিকার হয়। তবে, আজ (বৃহস্পতিবার) তা আবার চালু করা গেছে।
পশ্চিমবঙ্গে গত সংসদ নির্বাচনের আগে হটমেইল-এর প্রতিষ্ঠাতা সাবির ভাটিয়া তৃণমূলের এ ওয়েবসাইট নতুন মডেলে প্রতিস্থাপন করেছিলেন।
তৃণমূল দলের সাইবার বিভাগের প্রধান ডেরেক ও’ব্রিয়েন জানিয়েছেন,”ওয়েবসাইটটি কয়েক ঘণ্টা বন্ধ ছিল কিন্তু এর কোনো ক্ষতি হয়নি। এ বিষয়ে তদন্তের জন্য কোলকাতা পুলিশের কাছে একটি অভিযোগপত্র দায়ের করা হয়েছে।”
ওয়েবসাইট হ্যাক করার বিষয়ে “বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স” নামে একটি সংগঠন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক-এ লিখেছে, “রাজ্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তিস্তা নদীর পানি বণ্টন নিয়ে তার প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন।”
হ্যাকার গ্রুপটি দাবি করেছে- ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বা বিএসএফ’র ওয়েবসাইটসহ ভারতের হাজার হাজার ওয়েবসাইট হ্যাক করেছে তারা। বলা হচ্ছে- ভারতীয় কয়েকজন হ্যাকার বাংলাদেশ সরকারের ওয়েবসাইট হ্যাক করার পর ভারতের বিরুদ্ধে এ সাইবার হামলা শুরু হয়েছে।
কোলকাতা শহরের গোয়েন্দা শাখার ডেপুটি কমিশনার মুরলিধর শর্মা জানিয়েছেন, ওয়েবসাইট হ্যাকিংয়ের কাজে বাংলাদেশী সংগঠন জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।#






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares