Main Menu

করোনা নিয়ন্ত্রণে কাতারে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা

+100%-

আমিন ব্যাপারী,কাতার প্রতিনিধি:: সারা বিশ্বের মত মধ্যপ্রাচ্যের দেশ কাতারের করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে।তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে কাতার মেট্রোরেল,গণপরিবহন বাস সেবা দুই দিন বন্ধ থাকবে যোগাযোগ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৃহস্পতিবার রাত ১০ টার পর থেকে বন্ধ হয়ে রবিবার ৬ টার পর থেকে পুনরায় চালু করা হবে মেট্রোরেলসহ গণপরিবহনের যোগাযোগ ব্যবস্থা। এখনো পর্যন্ত কাতারে করোনা আক্রান্তের সংখ্যা ২৬২ তারমধ্যে গতকাল বুধবার এক দিনে আক্রান্তের সংখ্যা ছিল ২৩৮।মূলত সরকারী সংস্থা ভাইরাসের বিস্তার রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার করোনা ভাইরাসের সংক্রমণ থেকে জনসাধারণকে বাঁচাতে বিভিন্ন প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে কাতার সরকার।তাই শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ দেওয়ার আগ পর্যন্ত কাতারের সব মিউজিয়াম, সিনেমা হল, থিয়েটার, শিশুদের খেলার পার্ক, জিম সেন্টার, খেলাধুলায় বিভিন্ন প্রাইভেট হল, বিয়ে-শাদি ও নানা ধরনের উৎসবের জন্য ব্যবহৃত হলগুলো বন্ধের আওতায় থাকবে।

অন্যদিকে কাতার ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন (আওকাফ) মসজিদগুলোকে নামাজ শুরু হওয়ার ১৫ মিনিটের মধ্যে মসজিদ বন্ধ করা এবং নামাজ ৫ মিনিটের মধ্যে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। তাছাড়া নামাজ আদায় করার সময় বায়ু চলাচলের জন্য মসজিদের জানালা খোলা রাখা এমন কারো সর্দি ও কাশি হয়ে থাকলে তাদের সর্তকতা অবলম্বন করার জন্য বলা হয়েছে।

করোনা বিস্তার ও সংক্রমণ নিয়ন্ত্রণে ইতোমধ্যে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ও বাংলাদেশসহ ১৪ দেশের নাগরিকদের কাতার প্রবেশের ক্ষেত্রে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে দেশটির সরকার






Shares