Main Menu

লেবাননে ৪র্থ বারের মত বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বাংলাদেশ দূতাবাস

+100%-

মো জুয়েল রানা প্রতিনিধি লেবানন:- লেবাননে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশী প্রবাসীদের জন্য বিনামূল্যে ৪র্থ বারের মত চিকিৎসা সেবা-২০১৭ এর উদ্ধোধন করলেন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

৩১শে ডিসেম্বর রবিবার স্থানীয় সময় ১১.০০ ঘটিকায়।দূতাবাসে হল রুমে এই সেবা দেওয়া হয়। বাংলাদেশ দূতাবাস, লেবানন এর উদ্দ্যোগে এবং ইউনিফিল–এ নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম এর সহায়তায় লেবানন বাংলাদেশী প্রবাসীদের বিনামূল্যে সাধারন স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদানের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ নৌবাহিনীর কন্টিনজেন্ট-৭ এর ডা: কমান্ডার জহির এবং ডা: কমান্ডার তাহের ও ৬ জন প্যারামেডিস সহ সর্বমোট ১৭ জন ইউনিফিল সদস্যের সহায়তায় প্রায় চার শতাধিক বাংলাদেশী প্রবাসীকে বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম অসুস্থ প্রবাসীদের পরামর্শ প্রদান শেষে বিনামূল্যে বিভিন্ন ধরনের ঔষধ সরবরাহ করেন।

প্রবাসী বাংলাদেশীরা এই প্রথম দূতাবাসের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়েছে।এই জন্য প্রবাসীরা রাষ্ট্রদূত সহ দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমকে অসংখ্য ধন্যবাদ জানান।সেইসাথে প্রতিমাসে অন্তত একবার হলেও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের আহব্বান জানান।রাষ্ট্রদূতের এই মানবিক উদ্দ্যোগ প্রবাসীদের মধ্যে ব্যপক সাড়া জাগিয়েছে।

 

এসময় আগত প্রবাসী বাংলাদেশীদের উদ্যেশে রাষ্ট্রদূত বলেন, তিনি দূতাবাসে যোগদানের পর থেকেই প্রবাসীদের কল্যানে অনেক নতুন নতুন উদ্দ্যোগ গ্রহন করছেন এবং প্রতিমাসে অন্তত একবার হলেও প্রবাসীদের এই বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের ধারাবাহিকতা বজায় রাখবেন।যে সকল প্রবাসী বিভিন্ন জটিল রোগে ভুগছেন, সেই সকল প্রবাসীদেরকে দূতাবাসের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের আশ্বাস দেন। প্রবাসী কর্মীদের উন্নয়নে দূতাবাসকে সহায়তার জন্য তিনি সকল প্রবাসীর প্রতি আহব্বান জানান। লেবাননের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় শতাধিক প্রবাসী বিনামূল্যে সাধারন স্বাস্থ্যসেবা ও পরামর্শ গ্রহনের লক্ষ্যে দূতাবাসে ভিড় জমায়।কয়েকজন অসুস্থ প্রবাসীর সাথে আলাপকালে জানা যায়, দূতাবাসের এই মহত উদ্দ্যোগে তারা দারুন আনন্দিত। বাংলাদেশ দূতাবাস আয়োজিত বিনামূল্যে চিকিৎসা সেবা কালে দূতাবাসের প্রথম সচিব সায়েম আহমেদ সহ বাংলাদেশ কমিউনিটির সুধীবৃন্দ সহ বিভিন্ন মিডিয়া উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares