Main Menu

বৃহত্তর কুমিল্লা সমিতি, জেদ্দা-র ইফতার ও দোয়া মাহফির অনুষ্ঠিত

+100%-

jeddahifterআবুল বাশার বুলবুল, জেদ্দা, সৌদি আরব। সমাজকল্যাণ সংগঠন হিসেবে প্রবাসে বৃহত্তর কুমিল্লা সমিতি, জেদ্দা উল্লেখযোগ্য অবাদান রাখছে। জেদ্দা প্রবাসী বিপন্ন মানুষের আথিক সহায়তা, চিকিৎসা সহায়তা, মৃত ব্যক্তির লাশ দেশে প্রেরণসহ নানাবিদ সহায়তা সমিতির ভূমিকা প্রশংসনীয়। প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর মোঃ মোকাম্মেল হোসেন।
বৃহত্তর কুমিল্লা সমিতি, জেদ্দা কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি আরো বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মীতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দও দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। কনস্যুলেটের পাশে থেকে প্রবাসী সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তিনি রাজনৈতিক সংগঠন এবং সমাজিক সংগঠন সমূহকে অন্তরিক ধন্যবাদ জানান।

প্রবাসের ধারাবাহিকতায় ১০ জুন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে বৃহত্তর কুমিল্লা সমিতি, জেদ্দার ইফতার ও দোয়া মাহফিল। সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহিন সিরাজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর শ্রম, মোঃ মোকাম্মেল হোসেন। বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, কাউন্সিলর আজিজুর রহমান, সাদেক আহমেদ, তাজুল ইসলাম মজুমদার, ইঞ্জি. মোহাম্মদ আশরাফ উদ্দিন, কাজী আমিন আহমেদ, কাজী শাহ আলম, মীর কাশেম মজুমদার, ইঞ্জি. মোহাম্মদ আবু ফারুক।
অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, স্কুল গভর্নিং বোর্ড, রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন এবং সুধীসমাজের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব উপস্থি ছিলেন। তাঁরা হলেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন ভূইয়া, কাজী নেয়ামুল বশির, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ হামদুর রহমান, উপাধ্যক্ষ আবদুল কাইয়ূম, এ্যাডভোকেট মাহমুদুর হাসান শামীম, ইউসুফ মাহমুদ ফরাজী, মার্শেল কবীর পান্নু, কাজী নওফেল, মোহাম্মদ হুমায়ূন কবির, শারতাজুল আলম দিপু, গিয়াস উদ্দিন মাহমুদ, রুহুল আমিন পিটু, কে.এইচ.এম শাহজাহান, নূর মোহাম্মদ মিয়াজি, সাইফুল ইসলাম মঞ্জু, ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, বিএম হান্নান, আবুল বাশার ইসলাম, শামীম চৌধুরী, ইঞ্জি. রফিক জামান, আবদুর রউফ ভূইয়া, আনিসুর রহমান, মুজিবুর রহমান প্রমূখ।
সৌদি আরব পশ্চিমাঞ্চল রিপোর্টর্স এসোসিয়েশন সভাপতি এম.ওয়াই আলাউদ্দিন এবং সংগঠনের সদস্যবৃন্দ বাহার উদ্দিন বকুল, হানিস সরকার উজ্জ্বল, মাসুদ সেলিম, নাসির চৌধুরী, মোবারক ভূইয়া উপস্থিত থেকে অনুষ্ঠান কভার দেন।
সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলবুল এর সঞ্চালনায় অনুষ্ঠানের সূচনায় ছিল রোজার উপর বয়ান। বিশিষ্ট আলেমে দীন মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম মূল্যবান বয়ান রাখেন। ইফতারের পূর্ব মূহুর্তে প্রবাসী এবং দেশ-জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে স্বাগতঃ বক্তব্য রাখেন সমিতির যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম।

সমাপনী বক্তৃতায় ইঞ্জি. মোহাম্মদ শাহিন সিরাজ ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিতির জন্যে প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক নেতৃবৃন্দ, টিভি চ্যানেল প্রতিনিধিগণ এবং উপস্থি সুধীজনদের আন্তরিক ধন্যবাদ জানান। একটি সফল আয়োজনের জন্যে তিনি সাধুবাদ দেন সমিতির সদস্যগণকে।
সান্ধ্যভোজের মাধ্যমে বৃহত্তর কুমিল্লা সমিতি, জেদ্দা-এর ইফতার আনুষ্ঠানিকতা শেষ হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares