Main Menu

ইফতারের আগে সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১২ প্রবাসী

+100%-

sau1রাফিক, জেদ্দা, সৌদি আরব:: সৌদি আরবে প্রথম রোজার দিন ইফতারের ঠিক আগ মুহূর্তে সড়ক দুর্ঘটনায় অন্তত ১২ জনের প্রাণহানি হয়েছে। এদের সবাই প্রবাসী নাগরিক। সোমবার সন্ধ্যা নাগাদ রিয়াদ ও কাশিম হাইওয়েতে এ ঘটনা ঘটে।

আরব নিউজের এক খবরে জানানো হয়েছে, এ ঘটনায় আরও ৩৫ জন আহত হয়েছে। এরাও বিদেশি।
বাসের ধ্বংসাবশেষ।

আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। তবে হতাহতরা কোন কোন দেশের নাগরিক তা জানা যায়নি।

খবরে বলা হয়, রিয়াদ-কাশিমের হাইওয়েতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। বাসটিতে সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। আগুনে পুড়ে যাওয়ার কারণে হতাহতদের অনেকের সনাক্ত করা যায়নি।

এদিকে গালফ নিউজের খবরে বলা হয়েছে, গাড়িটিতে মোট আরোহী ছিল ৪৫ জন। এর মধ্যে ১৫ জন নিহত হয়েছে। বাকি ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া ১৪ জন গুরুতর আহত হয়েছে। বাকি ১১ জন হালকা ধরনের আঘাত পেয়েছে।

sau2

রিয়াদে কর্মরত রেড ক্রিসেন্টের এক মুখপাত্র জানান, দুর্ঘটনার পর হতাহতদের উদ্ধারে ওই এলাকায় জরুরিভিত্তিতে ২টি বিমান পাঠানো হয়। আহতদের বিশেষ হাসপাতালে নেওয়া হয়েছে।

ভয়াবহ এই দূর্ঘটনার খবর আন্তর্জাতিক অঙ্গনেও সাড়া ফেলেছে। নিউইয়র্ক টাইমস, ফক্স নিউজ, দ্যা ক্রনিকল হেরাল্ড কানাডাসহ অসংখ্য পত্রিকা গুরুত্বের সঙ্গে খবরটি প্রকাশ করেছে।

sau3

তবে দুর্ভাগ্যের বিষয় যে দেশে এই দূর্ঘটনাটি ঘটেছে, সেই সৌদি আরবের গণমাধ্যমে অনেকটাই উপেক্ষিত এর সংবাদ। এ রিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত সৌদি আরবের প্রভাবশালী সংবাদপত্র সৌদি গেজেটে দূর্ঘটনাটি নিয়ে কোনো সংবাদই প্রকাশিত হয়নি। এ পত্রিকার প্রথম ৫টি লিডই হচ্ছে সৌদি রাজপরিবার ও সরকার সংক্রান্ত। আরব নিউজ ও খালিজ টাইমস খবরটি প্রকাশ করেছে সংক্ষিপ্তভাবে। তাই দূর্ঘটনায় হতাহতদের মধ্যে কোনো প্রবাসী বাংলাদেশী আছে কি-না তা রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares