Main Menu

আইপিএল বাংলাদেশে হচ্ছে না

+100%-

ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৬টি ম্যাচ আয়োজন করার কথা ছিল বাংলাদেশের। কিন্তু অনেক জল্পনা-কল্পনা শেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিল বাংলাদেশে আইপিএল আয়োজনের বিষয়ে তাদের সম্ভাব্য পরিকল্পনা বাতিল করে দিয়েছেন।

প্রথম দফায় আইপিএলের ম্যাচগুলো পূর্বনির্ধারিত পরিকল্পনা অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতেই অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সুংযক্ত আরব আমিরাতের আবু ধাবি, দুবাই এবং শারজাহ- এই তিনটি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত। তবে আরব আমিরাতে ২০টি ম্যাচ হবে বলে পরিকল্পনা করা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী দেশটিতে মোট ১৬টি ম্যাচের আয়োজন করা হবে।

এদিকে আগের পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশে আইপিএলের ম্যাচগুলো হবে ভারতের আহমেদাবাদ, ব্যাঙ্গালোর, কোচি, কাত্তাক, হায়াদ্রাবাদ, বিশাখাপাটনাম এবং রাঁচি- এই সাতটি শহরে। আগামী ১ মে থেকে ১৩ মে পর্যন্ত এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

এর আগে সপ্তম আইপিএলের দ্বিতীয় আসরের ম্যাচগুলোর জন্য সম্ভাব্য ভেন্যু হিসেবে বাংলাদেশের কথা চিন্তা করা হলেও লজিস্টিকাল বিষয়গুলো মাথায় রেখে আইপিএল সংশ্লিষ্ট কোনও ফ্র্যাঞ্চাইজিই বাংলাদেশের ব্যাপারে উৎসাহ দেখায়নি।

আগামী এপ্রিল মাস থেকে শুরু হতে যাচ্ছে ভারতের লোকসভা নির্বাচন, চলবে মে মাস পর্যন্ত। ফলে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকরা গভর্নিং কাউন্সিলকে জানিয়েছিল যে ওই সময়ে আইপিএলের কোনও ম্যাচ থাকলে তা নিরাপত্তার খাতিরেই দেশের বাইরে আয়োজন করা উচিত।

এর আগে ২০০৯ সালে অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের সময়েও আইপিএলের দ্বিতীয় আসর দক্ষিণ আফ্রিকাতে আয়োজন করা হয়েছিল। তবে চলতি বছর অনুষ্ঠিতব্য আইপিলের দ্বিতীয় দফার যে ম্যাচগুলো বাংলাদেশে হওয়ার কথা ছিল সেগুলো এখন ভারতেই অনুষ্ঠিত হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares