Main Menu

নিজেদের ক্ষমতা অনুযায়ী খেললে হারাতে পারি ভারতকে: তামিম

+100%-

tamim iqbalমীরপুর: রবিবার সন্ধ্যায় এশিয়া কাপের ফাইনালের আগে ভারতকে প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে রাখলেন তামিম ইকবাল। বললেন, তাঁরা ভারতকে হারানোর ক্ষমতা রাখেন। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, আমরা নিজেদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারলে ভারতকে হারাতে পারি, বলেছেন বাংলাদেশ ওপেনার।

ভারত-বাংলাদেশ ক্রিকেট যুদ্ধের ইতিহাসের পাতা ওল্টালে দেখা যাবে, ২০০৭ সালে পোর্ট অব স্পেনে ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে হারিয়ে ক্রিকেট দুনিয়াকে স্তম্ভিত করে দিয়েছিলেন তামিমরা। সেই ম্যাচে জাহির খানকে তামিমের ছক্কা হাঁকানোর ছবিটা আজও হয়ত ভোলেননি অনেকেই। এদিন অনুশীলনের শেষে তামিম বলছেন, আমি ম্যাচটার কথা ভুলে গিয়েছি। আপনারাই মনে করিয়ে দেন। ভারতের বিরুদ্ধে বেশ কয়েকটা স্মরণীয় ম্যাচ খেলেছি। আমার বিশ্বাস, নিজেদের ক্ষমতা অনুযায়ী খেললে ভারতকে হারিয়ে দিতেই পারি। গত বছর ৫০ ওভারের ফরম্যাটে হারিয়ে দিয়েছিলাম ভারতকে। ২০ ওভারের ফর্ম্যাটেও তার পুনরাবৃত্তি না ঘটানোর কোনও কারণ নেই।

ভারতীয় বোলিংয়ের ঝাঁঝ বাড়িয়েছেন যে যশপ্রীত বুমরাহ, তাঁকেও তিনি ও তাঁর সঙ্গীরা রুখে দিতে পারার ব্যাপারে আত্মবিশ্বাসী তামিম। তিনি বলেছেন, টিম মিটিংয়ে বুমরাহকে নিয়ে আলোচনা হয়েছে। ওর বোলিংয়ের ফুটেজ দেখেছি। ওর মোকাবিলায় আমার হোমওয়ার্ক সারা। দেখা যাক, কী হয়। তবে শুধু বুমরাহ নয়, ভারতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে গুরুত্ব দিচ্ছি আমরা। আমাদের শক্তির ওপর নজর দিতে হবে। ভাল বল হলে যেমন সমীহ করব, তেমনই মারার বল মারতে হবে।

পাকিস্তান সুপার লিগে বেশ কিছু ভাল ইনিংস খেলেছেন তামিম। এতে তাঁর আত্মবিশ্বাস বেড়েছে বটে, তবে রবিবারের মহারণে তার কোনও প্রভাব পড়তে পারে বলে মনে করেন না তিনি। তামিমের কথায়, রবিবারের ম্যাচের চরিত্রই হবে আলাদা।






Shares