Main Menu

রেকর্ড রানে জয়ের দেখা পেল বাংলাদেশ

+100%-

কেউ কি ভেবেছিল বাংলাদেশ জিতবে? টার্গেটটা গগনচুম্বীই ছিল, ২১৫ রানের। কিন্তু সেই টার্গেট ২ বল হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ।

ওপেনাররা যেভাবে চড়াও হয়েছিলেন, মনে হচ্ছিল ওরাই ম্যাচ শেষ করে আসবেন। কিন্তু খেলাটার নাম ক্রিকেট আর দলটার নাম বাংলাদেশ। অনিশ্চয়তা যার নিত্যসঙ্গী। ম্যাচ একবার যাচ্ছিল লঙ্কানদের দিকে, একবার বাংলাদেশের।

শ্রীলঙ্কার করা ২১৪ রানের জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজে দাপটের সঙ্গেফিরেছে মাহমুদউল্লাহ বাহিনী।

শেষ দিকে ৮ বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৬ রান। এমন অবস্থায় ছক্কা হাঁকিয়ে জয়ের পথ সহজ করে মুশফিকুর রহিম। মূলত তার দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ দল।

শনিবার শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা (৭৪) এবং কুশল মেন্ডিসের (৫৭) জোড়া ফিফটিতে ২১৪/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলঙ্কা।

জবাব দিতে নেমে ২ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। উদ্বোধনীতে ৭৪ রান তুলে দিয়ে জয়ের পথ সহজ করে যান লিটন কুমার, তামিম ইকবাল। ৪৩ রান করে ফিরেন লিটন। দ্বিতীয় উইকেটে ২৬ রান যোগ করতেই বিপদে পড়ে যান তামিম ইকবাল। পেরেরার শিকারে ধরা পরার আগে ২৯ বলে ৪৭ রান করেন দেশসেরা এ ব্যাটসম্যান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares