Main Menu

কাতারের বিরুদ্ধে বাংলাদেশের জয়

+100%-

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। বিদেশের মাটিতে বাংলাদেশি কিশোরদের এ জয় প্রবাসীদের মধ্যে আনন্দের বন্যা বইয়ে দেয়।  ২৪ সেপ্টেম্বর কাতারের স্থানীয় সময় রাত পৌনে আটটায় এ খেলা শুরু হয়।  খেলা দেখতে কাতারের বিভিন্ন শহর থেকে বাংলাদেশি তরুণ দর্শকরা সমবেতন হন স্টেডিয়ামে। তারা নেচে গেয়ে বাংলাদেশি কিশোরদের সমর্থন জানান।

এর আগে কাতার নিজেদের প্রথম ম্যাচে ইয়েমেনের বিপক্ষে ৬-১ গোলে হেরে যায়। পরে ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশকে ইয়েমেন ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় এবং মূল পর্বে জায়গা দখল করে নেয়।

বাছাইপর্ব থেকে ১০ গ্রুপের চ্যাম্পিয়ন এবং ৫ সেরা রানার্সআপ খেলবে ২০১৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের মূল পর্বে।

বাংলাদেশ বনাম কাতার ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই গোল করে বাংলাদেশ দল। ৭০ মিনিটের সময় দীপক রায়ের দুর্দান্ত এক হেডে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নার থেকে উড়ে আসা বলে প্রতিপক্ষ ডিফেন্ডারকে বিট করে বল জালে জড়িয়ে দেন দীপক।

৭৭ মিনিটের সময় বাংলাদেশকে রক্ষা করেন গোলরক্ষক। বাঁদিকে ডাইভ দিয়ে বিপজ্জনক একটি বল সেভ করেন।

এক গোল হজম করে কাতার চড়াও হওয়ার আগেই ব্যবধান ২-০ করে ফেলে বাংলাদেশি ছেলেরা। ৮১ মিনিটের সময় মাঝমাঠের একটু উপরে প্রতিপক্ষ ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে গোলমুখে ছুটে যান ফাহিম। গোলরক্ষক ওয়ান-টু-ওয়ান পজিশনে পড়ে পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হন। মাথা ঠাণ্ডা রেখে দলকে নির্ভার করেন ফাহিম।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares