Main Menu

হৃদরোগীদের ট্রেনের খরচেই বিমান ভ্রমণের সুযোগ দিচ্ছে এনএইচ

+100%-

ডেস্ক ২৪:: বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশের হৃদরোগীদের কাছেই অত্যন্ত পরিচিত একটি নাম নারায়ণা হেলথ সিটি (এনএইচ)। বাংলাদেশের বড় বড় হাসপাতালগুলো যখন হার্টের রোগীদের চিকিৎসা সেবা প্রদানে ব্যর্থ হয় তখনই ওই রোগীকে ভারতের বেঙ্গালুরে অবস্থিত ডা. দেবী শেঠীর এই হাসপাতালটিতে নিয়ে যাওয়া হয়।

NarayanaHealthCity05

কিন্তু বাংলাদেশ থেকে কলকাতা হয়ে বেঙ্গালুরের ওই হাসপাতালটিতে পৌঁছাতে রোগীদের পোহাতে হয় অপরিসীম দুর্ভোগ। মধ্যবিত্ত রোগীদের ভোগান্তি আরো বেশি। এদের অনেকের বিমানে করে বেঙ্গালুরে যাওয়ার অবস্থা থাকে না। তাই কলকাতা পৌঁছানোর পরও সেখান থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করতে তাদের লেগে যায় দুই তিন দিন।

তিন দিনের দীর্ঘ ট্রেন ভ্রমণ রোগীকে ফেলে আরো দুর্ভোগে। হাসপাতালে পৌঁছানোর আগেই মারাও যান অনেক রোগী।

তাই এই দুর্ভোগের হাত থেকে বাংলাদেশি রোগীদের বাঁচাতে এবার ট্রেনের সমপরিমান খরচেই কলকাতা থেকে বেঙ্গালুর পর্যন্ত বিমান সেবা চালু করতে যাচ্ছে নারায়ণা হেলথ। জেট এয়ারওয়েজ এর ভাড়া বিমানে আগস্টের ২২ তারিখ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত  এই সেবা চলবে।

হাসপাতালটির বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো: ইজাত উল্লাহ খান বলেন, নারায়ণা হেলথ্ সিটিতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশি রোগীদের মধ্যে বেশিরভাগই মধ্যবিত্ত শ্রেণীর। তাদের অনেকের পক্ষেই বিমানের ব্যয় বহন করা সম্ভব হয় না। তাই রোগীদের দুর্ভোগ কমাতে আমরা এই সুবিধাটি চালু করতে যাচ্ছি।

তিনি জানান, এই বিশেষ সেবাটি পাওয়ার জন্য বাংলাদেশি রোগীদের ফোন করতে হবে +৯১-৯৫৩৮২-৬২৬০০ অথবা +৯১-৯৬২০৪-৪৭১০০ নাম্বারে।

যোগাযোগ করা যাবে nh.jetairways@nhhospitals.org অথবা www.narayanahealth.org এই সাইটেও।

 






Shares