Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় অটিজম বিষয়ক কর্মশালা

+100%-

JMS_Health_164
ব্রাহ্মণবাড়িয়ায় অটিজম ও নিউরোডেভেলপমেন্ট প্রতিবন্ধিতাবিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। ন্যাশনাল একাডেমি ফর অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিজঅ্যাবিলিটিজের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অটিস্টিক একাডেমি স্থাপন প্রকল্পের পরিচালক সালমা বেগম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান মহসিন মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা শিক্ষা কর্মকর্তা মো. সলিমউল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফাহিমা খাতুন জানান, বাংলাদেশে প্রতি হাজারে ৮ দশমিক ৪ জন অটিজমে আক্রান্ত শিশু রয়েছে। অটিজমদের জন্য বিভিন্ন স্কুলে সংরক্ষিত কোটা সংরক্ষণের ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। কর্মশালায় বিভিন্ন এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও স্কুল-কলেজের শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশ নেন।






Shares