Main Menu

WSIS Project Prize-2015 এর জন্য বাংলাদেশের দু’টি সরকারী প্রকল্পকে প্রাথমিকভাবে মনোনীত

+100%-

সম্প্রতি ‘ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি’ (WSIS) নামক একটি আন্তর্জাতিক সংস্থা WSIS Project Prize-2015 এর জন্য বাংলাদেশের দু’টি সরকারী প্রকল্পকে প্রাথমিকভাবে মনোনীত করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়াধীন Access to Information (a2i) প্রোগ্রাম – মন্ত্রী পরিষদ বিভাগের তত্ত্বাবধানে এবং বিভাগীয় ও জেলা প্রশাসনের সহায়তায় ‘জাতীয় তথ্য বাতায়ন’ (National Web Portal) ও ‘শিক্ষক বাতায়ন’ (Teachers’ Portal) নামক যে দু’টি সফল প্রকল্প নির্মাণ করেছে, সেই দু’টি প্রকল্প এই বছর WSIS Project Prize এর বাছাই পর্বে মনোনীত হয়েছে। কিন্থু, চূড়ান্তভাবে বিজয়ী হতে হলে অন্যান্য দেশের প্রকল্পসমূহের সাথে এটুআই প্রোগ্রাম কর্তৃক দাখিলকৃত উল্লেখিত প্রকল্প দু’টিকে প্রতিদ্বন্ধিতা করে অধিকতর সংখ্যক অনলাইন ভোট পেতে হবে। বাংলাদেশের যে কোন নাগরিক যার একটি বৈধ ই-মেইল অ্যাকাউন্ট আছে সে-ই ভোট দিতে পারবেন। একটি ই-মেইল অ্যাকাউন্ট থেকে শুধুমাত্র একটি ভোট প্রদান করা যাবে; যাদের একাধিক ই-মেইল অ্যাকাউন্ট আছে তাঁরা একাধিক ভোট দিতে পারবেন। যাদের এখনো কোনো ই-মেইল অ্যাকাউন্ট নেই, তাঁরা যদি ভোট দিতে চান তবে নতুন করে একটি ই-মেইল অ্যাকাউন্ট খুলতে হবে।

ভোট প্রদান করার জন্য WSIS Project Prize 2015 – এই ওয়েবসাইটে ঢুকে ভোট প্রদান করতে হবে। তবে উল্লেখ্য থাকে যে, মোট ১৮টি ক্যাটাগরীতে ভোট প্রদানের সুযোগ রয়েছে। এর মধ্যে ৩নং ক্যাটাগরীতে  National Portal (Reaching the information-have-nots through national protal) এবং ৪নং ক্যাটাগরীতে Teachers’ Portal for Empowerment শীর্ষক প্রকল্পকে ভ্টো প্রদান করার সুযোগ রয়েছে। তবে, ১৮টি ক্যাটাগরীর প্রক্যেকটি ক্যাটাগরীতে ভোট প্রদান না করলে কারো ভোট বৈধ ভোট হিসেবে গণ্য করা হবে না। ভোট প্রদান করার শেষ তারিখ আগামী ১লা মে ২০১৫ খ্রিঃ। সকল ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র, পৌর ডিজিটাল কেন্দ্র, শহরের প্রধান প্রধান শিক্ষা প্রতিষ্ঠান সমূহ এবং জেলা প্রশাসকের কার্যালয়ের আইসিটি সেকশনে উপস্থিত হয়ে ভোট প্রদান করা যাবে।

এ বিষয়ে গত ২১ এপ্রিল তারিখে এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক ও মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেনকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। বিস্তারিত তথ্যের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ের আইসিটি সেকশনে অনুসন্ধান করার জন্য ব্রাহ্মণবাড়িয়া অধিবাসীগণকে অনুরোধ করা হলো অথবা যোগাযোগ করুনঃ আজিমুল ইসলাম, সহকারী প্রোগ্রামার, আইসিটি সেন্টার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়, মোবাইল-০১৮১৬২৭৮৪১৭। – প্রেস বিজ্ঞপ্তি






Shares