Main Menu

কসবায় বিএনপি -আওয়ামীলীগ সংঘর্ষ: নেতাকর্মী ও পুলিশ সহ ২০জন আহত

+100%-

কসবায় বিএনপি -আওয়ামীলীগ সংঘর্ষ: নেতাকর্মী ও পুলিশ সহ ২০জন আহত

খ.ম.হারুনুর রশীদ ঢালী, প্রতিনিধি কসবা ::ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছাত্রলীগের ৬৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে সুপার মাকের্ট চত্বরে থেকে সোমবার দুপুরে এক আনন্দ র‌্যালি ও শোভা যাত্রা বের করা হয়। এর মাঝে পুলিশ,ক্ষমতাসীন দল ও বিএিনপির ধাওয়া পাল্টা ধাওয়া আর আহতের মধ্য দিয়ে কসবায় আওয়ামীলীগ ও ছাত্রলীগের কমসূচী পালিত হয়।
কসবা সুপার মাকের্ট চত্বর থেকে আনন্দ র‌্যালি ও শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে সাহা পাড়া হয়ে কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয় রাস্তা দিয়ে সুপার মাকের্ট চত্বরে আসার পথে  বিএনপির নেত্কার্মীরা তৈতুইয়া খেলার মাঠ থেকে হামলা চালায়।  এই সময় পুলিশ ,র‌্যাব, আওয়ামীলীগের নেতাকর্মীসহ প্রায় এক ঘন্টা ব্যাপি ত্রিপক্ষীয় সংঘর্ষ চলে। এসময় কসবা ওসি মিজানুর রহান, টি আালী ডিগ্রী কলেজের ছাত্র দলের নেতা আল মামুন(২১) ,ছালাম (২৫)সহ প্রায় ২০জন আহত হওয়ার সংবাদ পাওয়া যায়।
পরে  র‌্যাব,পুলিশ ও ডিবি পুলিশ এসে প্রায় এক শতাধিক  রাবার বুলেট ও ব্যাপক টিয়ার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রেণ আনেন। আহতদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয় বলে বিশেষ সূত্রটি জানায়। এই দিকে কসবা উপজেলা যুবদলের সভাপতি ওসমান হারুনুর রশীদ মোঃ শাহিনের বসত বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে বলে যুবদল সভাপতি অভিযোগ করেন।
বিকালে কেক কেটে ছাত্রলীগের ৬৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন সহ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান উদ্দিন জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন কসবা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি নিজাম উদ্দিন,সাধারণ সম্পাদক এমদাদুল হক পলাশ, কসবা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, কাজীর মানিক,সাংগঠনিক সম্পাদক রুস্তম খা, কসবা পৌর ছাত্রলীূগের সভাপতি আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক আফজাল হোসেন রিমন, প্রমুখ।এই সময় কসবা উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটিরি যুগ্ম আহবায়ক এমজি হাক্কানী,এডভোকেট রাশেদুল কায়সার জীবন, উপজেলা চেয়ারম্যান এডঃআনিসুল হক ভুইয়া,সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন ভুইয়া বকুল, উপজেলা যুবলীগের সভাপতি এম এ আজিজজ,সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম প্রমুখ।
একই দিনে  কসবা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে গণতন্ত্রণ দিবস পালন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিসুল হক ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক এমজি হাক্কানী, এডভোকেট রাশেদুল কায়সার জীবন,কাজী আজহারুল ইসলাম, কসবা উপজেলা সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন ভুইয়া বকুল,সফিকুল ইসলাম ভূইয়া রংগু,অধ্রক্ষ আকরাম খান,কসবা মুক্তিযোদ্ধা কমান্ড শহিদুল্লাহ,আলহাজ্ব আইয়ুব আলী ভুইয়া, নিজাম উৃদ্দিন সরকার ধনু, উপজেলা যুবলীগের সভাপতি এম এ আজিজ প্রমুখ।
উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগ,যুব ও ছাত্রলীগের উদ্যোগে গণতন্ত্রণ দিবস পালনে ব্যাপক ভাবে মিছিলসহ লগি বৈঠা নিয়ে এসে কসবা উপজেলা সদরে আনন্দ শোভা যাত্রায় অংশ নেন।






Shares