Main Menu

নতুন প্রজন্মকে যুগোপযোগী শিক্ষায় গড়ে তুলতে সকলকে দায়িত্ব নিতে হবে— পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র মোঃ হেলাল উদ্দিন বলেছেন, একটি উন্নত দেশ ও জাতির জন্য শিক্ষার কোন বিকল্প নেই , নতুন প্রজন্মকে যুগোপযোগী শিক্ষায় সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষক অভিভাবকসহ সকলকে দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার শিক্ষায় শিক্ষার্থীদের সঠিক পরিবেশে শিক্ষিত করতে হবে। সামজিক সৌহার্দ সম্প্রীতি পরিবেশ রক্ষায় তিনি সকলকে সচেতন ভ’মিকা রাখার আহবান জানান। তিনি আরও বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া সরকারের বড় একটি সাফল্য। তিনি শিক্ষা প্রসারের আন্দোলনে সরকারী বেসরকারী উদ্যোগের পাশাপাশি সকল মহলকে  আন্তরিকভাবে ভূমিকা রাখার আহবান জানিয়েছেন।
গতকাল শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার উত্তর পৈরতলায় ইম্পীরিয়াল স্কুল এর শুভ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
ইস্পীরিয়াল স্কুলে সার্বিক ব্যবস্থাপনা এবং যাত্রাশুরুতে এর কার্যক্রমকে তিনি আন্তরিক ভাবে স্বাগত জানিয়ে বলেন, প্রথম দিনেই এখানে যে পরিবেশ দেখেছি তাতে সকলেরই আশান্বিত। এই স্কুল ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা ক্ষেত্রের ঐতিহ্যকে বিকশিত করবে বলে আমি দৃঢ় আশাবাদী।
আর্ন্তজাতিক মানে আধুনিক ও নৈতিক শিক্ষার সমন্বয়ে মেধা বিকাশের দৃঢ় প্রতিশ্রুতিতে স্থাপিত ইম্পীরিয়াল স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহাজাহান মিয়া (মিয়া ভাই) -এর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ঠ শিক্ষাবিদ আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান। স্বাগত বক্তব্য রাখেন ইম্পীরিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ মনির হোসেন। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি আল আমীন শাহীন, আইডিয়াল রেসিডেন্সিয়াল এর উপাধ্যক্ষ মোঃ জসীমউদ্দিন বেপারী, প্রভাষক মোঃ বোরহান উল্লাহ, এলাকার বিশিস্ট মুরুব্বী হাজী মালু মিয়া, বিশিস্ট সমাজসেবক মোঃ ফরিদ মিয়া,প্রভাষক গিয়াস উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ শরীফুল হক। উদ্ভোধনী অনুষ্ঠানে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মোঃ ইকবাল হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে নতুন শিক্ষার্থীদের হাতে সরকার প্রদত্ত বিনামূল্যের বই তুলে দেন। প্রেস বিজ্ঞপ্তি






Shares