Main Menu

জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন :: ব্যাপক উৎসাহ উদ্দীপনা নেতা কর্মীদের মাঝে

+100%-

বিশেষ প্রতিনিধি::দীর্ঘ ১০ বছর পর কাল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। স্থানীয় জাতীয় বীর আব্দুল কুদ্দুছ মাখন পৌর মুক্তমঞ্চ ময়দানে অনুষ্ঠেয় সম্মেলনকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নেতা কর্মীদের মাঝে। স্থানে স্থানে তোরণ , ব্যানার ফেস্টুন, বর্ণাঢ্য সাজে সজ্জিত হয়েছে সম্মেলনস্থলসহ শহরের বিভিন্ন স্থান।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এম.পি। প্রধান বক্তা থাকবেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি। সভাপতিত্ব করেবন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব  সৈয়দ একএম এমদাদুল বারী। এছাড়াও কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ স্থানীয় সংসদ সদস্যবৃন্দ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উৎসব মুখর পরিবেশে সম্মেলনকে সুন্দর ও সার্থক ভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পিকে চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল মামুন সরকারকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।  সম্মেলনকে সফল করার জন্য ইতিমধ্যেই পৌর মেয়র হেলাল উদ্দিনকে আহবায়ক করে অভ্যর্থনা উপ কমিটি, মোঃ হেলাল উদ্দিনকে আহবায়ক করে প্রচার ও প্রকাশনা উপকমিটি, মাহবুবুল বারী চৌধুরী মন্টুকে আহবায়ক করে খাদ্য ও শৃঙ্খলা উপকমিটি, গোলাম মহিউদ্দিন খান খোকনকে আহবায়ক করে দপ্তর উপকমিটি, শাহআলম সরকারকে আহবায়ক করে সাংস্কৃতিক উপকমিটি গঠন করা হয়।
দীর্ঘ প্রায় ১০ বছর পর হতে যাওয়া এ সম্মেলনকে সামনে রেখে দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে আলাপ করে জানা গেছে, তাঁরা সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চাইছেন। তবে সংসদ সদস্য এখন পর্যন্ত এ দায়িত্ব নিতে রাজি নন। দলের বিভিন্ন পর্যায়ের নেতারা তাঁকে রাজি করানোর চেষ্টা করছেন।

এদিকে দলের অপর একটি অংশের নেতাকর্মীদের আকাঙ্খা সভাপতি পদে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোঃ হেলাল উদ্দিনকে দায়িত্ব দেওয়া হোক। ইতিমধ্যেই মেয়র মোঃ হেলাল উদ্দিনের সমর্থনে পৌর এলাকাসহ সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিলবোর্ড টানানো হয়েছে।
সাধারণ সম্পাদক পদে দলের নেতাকর্মীদের অনেকেই চাচ্ছেন সাবেক পৌর চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল মামুন সরকারকে। এছাড়াও সাধারণ সম্পাদক পদে ইতিমধ্যেই নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং ১৪ দলের সমন্বয়ক আমানুল হক সেন্টু, এছাড়াও সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, মোঃ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মঈন উদ্দিন মঈন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটি সহ সম্পাদক এ্যাড. কামরুজ্জামান আনছারির এর নাম নিয়ে আলোচনা হয়েছে ।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, ‘সংসদ সদস্য মোকতাদির চৌধুরী আওয়ামী লীগের দায়িত্ব নিক, এটা সবার চাওয়া। তাঁর নেতৃত্বে দল অনেক দূর এগিয়ে যাবে বলে আমাদের প্রত্যাশা। আশা করছি, তিনি আমাদের বিমুখ করবেন না।’
জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন শান্তিপূর্ণভাবে ব্যাপক উৎসব আমেজে সম্মেলন হবে। অনেকে জানান চলতি ডিসেম্বর মাসেই জেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে, জেলা আওয়ামীলীগের সম্মেলন যেন শান্তিপূর্ণভাবে হয় সে ব্যাপারে সকলেই চেস্টা করছেন।

২০০৪ সালের ২৯ মে জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের ২ বছর পর ২০০৬ সালে লুৎফুল হাই সাচ্চুকে সভাপতি এবং সাবেক উপমন্ত্রী আলহাজ্ব  হুমায়ুন কবীরকে সাধারণ সম্পাদক করে ৭০ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদিত হয়। ইতিমধ্যেই কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডঃ লুৎফুল হাই সাচ্চু, সহ- সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন জীবন মিয়া, আলহাজ্ব এ. বি. ছিদ্দিক, যুগ্ম সম্পাদক (পরবর্তীতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) মেজর (অবঃ) জহিরুল হক খান বীর প্রতীক, জাতীয় পরিষদ সদস্য ও সাবেক এম.পি দিলারা হারুন, জাতীয় পরিষদ সদস্য শেখ কুতুব হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক আনোয়ার খান, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আব্দুস সামাদ ও মোঃ সামসু উদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছেন কমিটির সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর। বর্তমানে  সৈয়দ এ. কে. এম. এমদাদুল বারী ভারপ্রাপ্ত সভাপতি এবং আল মামুন সরকার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।






Shares