Main Menu

বর্তমান কমিটিকে পকেট কমিটি আখ্যায়িত করে আশুগঞ্জ বিএনপির কমিটির তিনজনের পদত্যাগ

+100%-

ডেস্ক ২৪::গঠনতন্ত্র মেনে কমিটি হয়নি—এমন অভিযোগ এনে কমিটি থেকে এক দিনের মধ্যেই তিনজন পদত্যাগ করেছেন। এরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি সাদেকুর রহমান, সহসভাপতি জাকির হোসেন ও জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজ।ওই তিনজন জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান ও সদস্যসচিব জহিরুল হকের কাছে গতকাল মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন।

কমিটি বাতিলের দাবিতে গতকাল সকালে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করেছে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি জহিরুল হক ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের পক্ষ।বেলা পৌনে ১১টার দিকে দলীয় কার্যালয়ে জহিরুল ইসলামের সভাপতিত্বে ওই সমাবেশ হয়। বক্তব্য দেন সাদেকুর রহমান, জাকির হোসেন, শাহজাহান সিরাজ, বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, সাবেক সহসভাপতি মিজান খাঁ, কবির সিকদার ও হানিফ সিকদার, উপজেলা যুবদলের সদস্যসচিব মহিউদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক শুভ চৌধুরী, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সজল সিকদার প্রমুখ।

বক্তারা ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির রাজনীতির কবর রচনা করার জন্য মামা ভাগ্নেকে দায়ী করেছেন।খালেদা জিয়ার উপদেষ্টা মুশফিকুর রহমান ও বিএনপির কেন্দ্রীয় পর্ষদের ভাইস চেয়ারম্যান হারুন আল রশিদ সম্পর্কে মামা-ভাগনে।রাহ্মণবাড়িয়ায় বিএনপির রাজনীতির কবর রচনা করছেন মামা ভাগ্নে।বর্তমান কমিটিকে পকেট কমিটি এবং টাকার বিনিময়ে  এই কমিটি ঘোষণা করা হয়েছে বলে বক্তারা দাবি করেন।সমাবেশ থেকে কমিটি বাতিলে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দেওয়া হয়। এ সময়ের মধ্যে কমিটি বাতিল করা না হলে হরতাল, অবরোধসহ কঠোর কর্মসূচি দিয়ে অচলাবস্থা সৃষ্টির ঘোষণা দেন বক্তারা। পরে সমাবেশ শেষে তাঁরা শহরে বিক্ষোভ মিছিল বের করেন।

অধুনালুপ্ত কমিটির সাধারন সম্পাদক জাকির হোসেন বলেন, রাতের অন্ধকারে মামা-ভাগ্নে কাউকে কিছু না জানিয়ে এ কমিটি করেছেন।। নিয়ম মানা তো দূরের কথা, একটি চিঠি বা কোন ধরনের মতামত ছাড়াই এ অবৈধ কমিটি করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হারুন আল রশিদ জানান,কোনো হুমকিতে কমিটি বাতিলের সুযোগ নেই। কমিটি গঠনে কোনো অস্বচ্ছ পথ অবলম্বন করা হয়নি।

জেলা বিএনপির সদস্য সচিব জহিরুল হক জানান, নিয়মতান্ত্রিক ভাবেই কমিটি করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু আসিফ আহমেদকে সভাপতি এবং বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক নাসির মিয়াকে সাধারণ সম্পাদক করে ছয় সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করে জেলা কমিটি।






Shares