Main Menu

দায়িত্বে অবহেলার কারণে ৬ শিক্ষককে শোকজ

+100%-


ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দায়িত্বে অবহেলার কারণে দুইটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৬ সহকারী শিক্ষককে শোকজ করেছে কর্তৃপক্ষ। পাশপাশি কেন দায়িত্বে অবহেলার কারণ চেয়ে ৬ শিক্ষককের কাছে লিখিত  ব্যাখা ও চাওয়া হয়েছে।
অভিযোগ রয়েছে আশুগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা নিয়মিত বিদ্যালয়ে আসেন না। আবার অনেকে ঢাকায় কিংবা আশুগঞ্জ উপজেলা বাহিরে থাকেন। মাঝে মধ্যে এসে সই স্বাক্ষর করে চলে যান। তবে নিয়মিত বেতন নিতে ভুল করেন না। যার কারণে কোমলমতি শির্ক্ষাথীদের লেখা পড়া বিগ্ন ঘটছে এ রকম প্রকাশ্য অভিযোগ ছিল উপজেলার প্রাথমিক শিক্ষকদের বিরুদ্ধে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ও প্রকাশিত হয়েছে। এমন কিছু অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠে নামে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। নিয়মিত স্কুলে আসে না এমন অভিযুক্ত ৬ শিক্ষককে শোকজ করে কর্তৃপক্ষ।

অভিযুক্তরা হলেন উপজেলার সোহাগপুর দক্ষিণ সরকরি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শারমিন সুলতানা,সহকারী শিক্ষক মনির হোসেন, চরচারতলা সরকারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লৎফুন নেছা শেলি, বাজার চারচারতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাইফুল খন্দকার সোহাগ, চরলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ: সালাম, সহকারী শিক্ষক আবু তালেব।

তবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা নাসরিন সত্যতা স্বীকার করে জানান দায়িত্বে অবহেলা কারণে ইতিমধ্যে ৬ শিক্ষককে শোকজ করা হয়েছে। পাশিপাশি কারা নিয়মিত বিদ্যালয়ে আসে না তাদের ব্যাপারে তদন্ত করা হচ্ছে।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রুত কুমার বনিক জানিয়েছেন দায়িত্বে অবহেলা অপরাধ। অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।






Shares