Main Menu

দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় বিএনপির সমাবেশ পন্ড, পুলিশের গুলি-পাঁচজন আহত

+100%-


জাতীয় সম্প্রচার নীতিমালা বাতিলের দাবীতে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল-সমাবেশ পন্ড হয়ে গেছে। পূর্ব ঘোষিত কর্মসূচিতে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় পন্ড হয়ে যায়। এসময় একটি ক্লিনিকে হামলা-ভাঙচুর হয়েছে। আহত হয়েছে কমপক্ষে পাঁচজন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ রাবার বুলেট ছুড়ে। আটক করা হয়েছে একজনকে।
জানা যায়, দুপুর ১২ টার দিকে শহরের টি.এ. রোডস্থ জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে জেলা বিএনপির উদ্যোগে জাতীয় সম্প্রচার নীতিমালা বাতিলের দাবীতে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণশেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করার সময় নেতাদের সাড়িবদ্ধভাবে দাঁড়ানো নিয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদের দুই প্রার্থী আবুল বাশার ও দেলোয়ার হোসেন দীলিপের মধ্যে হাতাহাতি হয়। পরে বাশার ও দীলিপের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। একপক্ষ সমাবেশ ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করে। সমাবেশস্থলের পাশে একটি প্যাথলজি ক্লিনিকেও হামলা চালিয়ে ভাঙ্গচুর করা হয়। এতে ওই এলাকাটি রণক্ষেত্রে পরিণত হয়। সমাবেশে উপস্থিত জেলা বিএনপির নেতারা দ্রুত সমাবেশস্থল ত্যাগ করেন। পন্ড হয়ে যায় সমাবেশ। পরিস্থিতি সামাল দিতে পুলিশ অ্যাকশনে যায়। ব্যাপক লাঠিচার্জসহ চার রাউ- রাবার বুলেট ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় আহত হয় কমপক্ষে পাঁচজন। পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে আটক করে।
সদর মডেল থানার সহকারি পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করতে হয়। একজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।’






Shares