Main Menu

যাত্রীছাউনি উচ্ছেদের প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক দেড়ঘন্টা অবরোধ

+100%-


ব্রাক্ষনবাড়িয়ার আশুগঞ্জে দিগন্ত বাসের যাত্রীছাউনি উচ্ছেদের প্রতিবাদে মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক দেড়ঘন্টা অবরোধ করেছে স্থানীয় বাস মালিক ও শ্রমিকরা। এ অবরোধের কারণে মহাসড়কের উভয় পাশে আটকা পড়ে প্রায় শতাধিক যানবাহন। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত প্রায় দেড়ঘন্টা যান চলাচল বন্ধ থাকায় উভয় পাশে হাজার হাজার বাস যাত্রীরা চরম দূর্ভোগের শিকার হতে হয়েছে। পরে স্থানীয় প্রশাসনের আশ্বাসের মহাসড়ক থেকে অবরোধ তুলেনেন অবরোধকারীরা।

জেলা লোকাল বাস মালিক সমিতির সাধারন সম্পাদক নিয়ামত খান জানান, দীর্ঘদিন যাবত অস্থায়ী ভাবে আশুগঞ্জ গোলচত্বর এলাকায় দিগন্ত বাস কাউন্টারের একটি যাত্রী ছাউনী ছিল। যাত্রীদের সেবার মান বাড়াতে বাস মালিকরা যাত্রী ছাউনীটি ভালো ভাবে নির্মাণের উদ্যোগ নেন। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ লোকজন নিয়ে এসে আজ মঙ্গলবার সকালে ছাউনীটি উচ্ছেদ করে। এবং এর আগে আমাদের এক বাসের ড্রাইভার হাসানকে মারধর করে। এর প্রতিবাদের শ্রমিকরা সড়ক অবরোধ করেছে। তবে উপজেলা চেয়ারম্যানও জেলা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে দেড় ঘন্টার পর অবরোধ তুলে নেয়া হয়েছে।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ জানান, সৈয়দ নজরুল ইসলাম সেতুর এপ্রোচ রোডের মধ্যে দিয়ে সড়ক ও জনপথের জায়গায় অবৈধ ভাবে ঝুকিপূণ স্থান হওয়ায় এ যাত্রীছাউনীটি উচ্ছেদ করা হয়েছে। তবে উচ্ছেদ অভিযানে জেলা সড়ক ও জনপথ অধিদপ্তরের লোকজনের নির্দেশ ছিল। এছাড়া বাস ড্রাইভারকে মারধরের বিষয়টি সর্ম্পূণ্য মিথ্যা।  
আশুগঞ্জ থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা আবু জাফর জানান, বাস মালিক ও শ্রমিকদের সাথে আলোচনার পর দুুপুর দেড়টায় আবার যানচলাচল স্বাভাবিক হয়। 






Shares