Main Menu

সদর হাসপাতাল ক্যাম্পাসে পুলিশের উপর ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের হামলা। ৮ বিক্রয় প্রতিনিধি আটক

+100%-

নিজস্ব প্রতিবেদক ::রবিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা সদর হাসপাতালের ভেতরে পুলিশের অবৈধ মোটর সাইকেল আটক অভিযানে বাঁধা দিয়েছে ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা। এসময় তারা পুলিশের গাড়িতে হামলা এবং তিন কনষ্টেবলকে মারধোর করে। পুলিশ ঘটনাস্থল থেকে ঔষধ কোম্পানীর ৮জন বিক্রয় প্রতিনিধি এবং ৫টি মোটর সাইকেল আটক করে থানায় নিয়ে যায়।
হাসপাতাল সূত্র জানায়, গত মাস ছয়েক ধরে জেলা সদর হাসপাতালে বিভিন্ন ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের দৌরাত্বে সাধারন রোগীরা কাংখিত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে। ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা হাসপাতালের বিভিন্ন চিকিৎসকের কক্ষে বসে তাদের কোম্পানীর ঔষধ লিখতে চিকিৎসককে অনুরোধ করে। রোগীদের ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি করে। অনেক সময় চিকিৎসকরা তাদের কোম্পানীর ঔষধ না লিখলে ওই কোম্পানীর বিক্রয় প্রতিনিধি চিকিৎসকের সাথে অশোভন আচরণ করে। বিষয়টি নিয়ে জেলা আইন শৃংখলা কমিটির সভায় ব্যাপক আলোচনা হয়।
পুলিশ জানায়, জেলা আইন শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুসারে রবিবার সকালে পুলিশ জেলা সদর হাসপাতালের অভ্যন্তরে রাখা ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের প্রায় অর্ধশত মোটর মোটর সাইকেলের কাগজপত্র দেখতে গেলে ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিরা পুলিশকে বাঁধা দেয়। ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা হাসপাতালের প্রধান ফটক বন্ধ করে পুলিশের ওপর চড়াও হয় এবং পুলিশের একটি পিকআপ ভ্যানে হামলা চালায়।
এ খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সেখানে পৌছে ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের ধাওয়া করে। পরে পুলিশের সাথে ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় ৩ পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ৮জন বিক্রয় প্রতিনিধি এবং ৫টি মোটর সাইকেল আটক করে থানায় নিয়ে যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বিক্রয় প্রতিনিধি জানান, সকালে পুলিশ হাসপাতাল ক্যাম্পাসে প্রবেশ করে আমাদের মোটর সাইকেলের কাগজপত্র দেখতে চায়। আমরা হাসপাতালের ভেতর এ কাজ না করতে বললে পুলিশ উত্তেজিত হয়ে আমাদের উপর ব্যাপক লাঠিচার্জ করে এবং ৭/৮ জনকে আহত করেছে।
এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুর রব বলেন, জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুসারে ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের মোটর সাইকেলের কাগজপত্র তল্লাশী করতে গেলে তারা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর হামলা করে। তাদের হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। তিনি ৮জন বিক্রয় প্রতিনিধি ও তাদের ৫টি মোটর সাইকেল আটক করার কথা স্বীকার করেছেন।






Shares