Main Menu

ক্ষমা চাইলেন মুশফিক

+100%-

নিজেদের সর্বনিম্ন রানে অলআউট হয়ে ভারতের কাছে লজ্জার হারের পর জাতির কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১০৬ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ৫৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। গত বিশ্বকাপে একই ভেন্যুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫৮ রানে অলআউট হয়েছিল স্বাগতিকরা।

চলতি বছরে ওয়ানডেতে কোনো জয় পায়নি বাংলাদেশ। টানা নবম হারের পর ভীষণ হতাশ মুশফিক।

“এই ব্যাটিংয়ের কোনো ব্যাখ্যা নেই। আজকে অনেক বড় একটা সুযোগ এসেছিল, আমরা সেটা হারিয়েছি। আমরা যেভাবে হেরেছি জাতির জন্য এর চেয়ে বড় লজ্জা আর কিছু আর কিছু হতে পারে না। অধিনায়ক হিসেবে আমি সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি।”

মুশফিক মনে করেন, ১০৬ রান যে কোনো উইকেটে তাড়া করে জেতা সম্ভব।

“উইকেটে ব্যাট করা দুরূহ ছিল। কিছু ভালো বল হতে পারে, এক-দুই জন তাতে আউট হতে পারেন। কিন্তু বেশ কয়েকজন ব্যাটসম্যান যেভাবে আউট হয়েছেন..। আমার মনে হয়, আমাদের দ্বিতীয় দলও এর চেয়ে ভালো ব্যাট করতো।”

প্রথম বল কাভার দিয়ে চার মেরে চমৎকার শুরু করেছিলেন তামিম ইকবাল। এরপর সামনে এগিয়ে এসে মারতে গিয়ে আউট। একই ভাবে ফিরেছেন অন্য উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হকও।

টানা দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ জিয়াউর রহমান। অহেতুক মারতে গিয়ে আউট হন এই অলরাউন্ডার। সাকিব আল হাসান ক্যাচ দিয়ে ফেরার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে গ্যালারিতে। দুই ‘ফিনিশার’ মাহমুদুল্লাহ রিয়াদ ও নাসির হোসেনও ব্যর্থ।

অধিনায়ক মনে করেন, বাংলাদেশের ব্যাটসম্যানদের মানসিক দৃঢ়তা না থাকায় বোলারদের এনে দেয়া সুযোগ কাজে লাগানো যায়নি।

“প্রথম ইনিংসে সবাই দেখেছে, ব্যাটিং কতটা কঠিন ছিল। পরে সবাইকে বলাও হয়েছে। ৪৪ রান পর্যন্ত সব ঠিক ছিল, এরপর যে কি হল, তা আমারও বোধগম্য নয়।”

অভিষেকে পাঁচ উইকেট নেয়া পেসার তাসকিন আহমেদের প্রশংসা করেছেন মুশফিক।

“অসাধারণ বল করেছে তাসকিন। ভালো করেছেন মাশরাফি ভাই আর আল-আমিনও।”

২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে হেরেছিল বাংলাদেশ। আর এবার ১০৬ রান তাড়া করতে গিয়ে ৪৭ রানে হারলো তারা।






Shares