Main Menu

টানা ৮দিন বন্ধ থাকার পর আখাউড়া স্থল বন্দরের আমদানি-রপ্তানী পুনরায় শুরু

+100%-

প্রতিনিধি : টানা ৮দিন বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের আমদানি-রপ্তানী পুনরায় শুরু হয়েছে। ভারতীয় ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় গতকাল রবিবার সকাল থেকে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।
আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি রাজিব ভূঁইয়া বলেন, ভারতীয় ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় গতকাল রবিবার সকাল থেকে বন্দর দিয়ে পণ্য রপ্তানি শুরু হয়েছে।
ভারতের আগরতলা স্থলবন্দরে স্থান সংকুলানের অভাবে প্রায়ই পণ্যবাহী ট্রাক নির্ধারিত স্থানের বাইরে রাখতে হয়। এতে ত্রিপুরার ট্রাফিক পুলিশ ৫ হাজার টাকা জরিমানার আদেশ জারি করে। এতে ভারতের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হলে তারা গত মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। এর আগে ভারতের আগরতলায় বিএসএফ-গ্রামবাসী সংঘর্ষে এক বিএসএফ সদস্য ও স্থানীয় একজন নিহতের ঘটনায় দুই দিন বন্ধ থাকে স্থল বন্দরের কার্যক্রম।
আগরতলা বন্দরে চলমান জটিলতা নিরসন করতে ত্রিপুরা পশ্চিম জেলা ম্যাজিস্ট্রেট এম.ডি অভি সিং আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ী নেতাদের সঙ্গে গত বৃহস্পতিবার এক বৈঠক করেন। বৈঠকে বিষয়টি সুরাহা হলে ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেন।
শুক্রবার সাপ্তাহিক ছুটি ও শনিবার শবে বরাতের ছুটি থাকায় গতকাল রবিবার থেকে আবারো বন্দর দিয়ে আমদানি -রপ্তানি কার্যক্রম শুরু হয়।



« (পূর্বের সংবাদ)



Shares