Main Menu

ওপারে বিএসএফ-গ্রামবাসী নিহত, আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ

+100%-


প্রতিনিধি : আজ রবিবার সকাল থেকে জেলার আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ রয়েছে। সীমান্তের ওপারে আগরতলায় বিএসএফ-গ্রামবাসী সংঘর্ষে এক জওয়ান এবং স্থানীয় একজন নিহতের ঘটনাকে কেন্দ্র করেই এ আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে সেখানকার ব্যবসায়ীরা। এদিকে এ ঘটনার পর থেকে সীমান্তে সতর্ক রয়েছে বিজিবি সদস্যরাও।
খোঁজ নিয়ে এবং আগরতলার সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, ভারতের আগরতলার রামনগর এলাকায় সীমান্তের কাছাকাছি আসাকে কেন্দ্র করে শুক্রবার রাতে স্থানীয় জনগণ এবং সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফের) মাঝে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে গুলি চালাছে ইসমাইল মিয়া নামে এক বৃদ্ধ নিহত এবং ১১ গ্রামবাসী আহত হয়। প্রতিবাদে গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে পাল্টা আক্রমক করে গুলি চালানো সন্ধিপ কুপার নামে সেই  জওয়ানকে পিটিয়ে হত্য করে। এ ঘটনার পর পুরো সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
আখাউড়া স্থলবন্দর আমদানি রপ্তানি কারক এ্যাসোসিয়েশনের সভাপতি মো.রাজিব ভ’ইয়া জানান, সেদেশের ব্যবসায়ীর অনাগ্রহের কারণে শনিবারও রপ্তানিতে স্থবিরতা ছিল।রবিবার সকাল থেকে তারা অনিদিষ্টকালের জন্য আমদানি বন্ধ করে দেয়। অবস্থার উন্নতি হবার পরই হয়তো বন্দরের কার্যক্রম আবার শুরু হবে।
এদিকে ১২ বিজিবির অধিকায়ন লে.কর্ণেল সালাউদ্দিন জানান,পুরো ঘটনাটিই ভারতে ঘটেছে। তারপরও যেহেতু সীমান্তের কাছাকাছি সে কারণে বিজিবিও সতর্ক রয়েছে।






Shares