Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজে বঙ্গবন্ধুর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন

+100%-

প্রতিবেদক :: ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৪ যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের প্রফেসর আনজুমান আরা বেগম, প্রফেসর মোঃ শাহ আলম, প্রফেসর মোঃ নুরুল ইসলাম, প্রফেসর মুহাম্মদ আকবর হুছাইন এবং শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ তারিকুল ইসলাম।

উক্ত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র কলেজের উপাধ্যক্ষ মোঃ আবদুর রাজ্জাক মীর। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার অবিসংবাদিত নেতা। তিনি যে শোষণমুক্ত ও অসাম্প্রদায়িক দেশ গড়তে চেয়ে ছিলেন তা প্রতিষ্ঠা করার জন্য ছাত্র-ছাত্রীদেরকে তাঁর আদর্শ অনুসরণ করতে বলেন। তিনি আরো বলেন শিশুরা দেশের ভবিষ্যত। শিশুদের জন্য সুন্দর ও নিরাপদ বিশ্ব গড়ে তোলার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সভাপতির বক্তব্যে উপাধ্যক্ষ মোঃ আবদুর রাজ্জাক মীর বলেন, বাঙ্গালী জাতির ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে। নতুন প্রজন্মকে তাঁর আদর্শ অনুসরণ করতে হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোঃ আক্তারুজ্জামান, মোঃ নাছির উদ্দিন, আবদুর রহমান মোল্লা, নূর মোহাম্মদ, মোঃ মিজানুর রহমান, সায়েরা বেগম, মোঃ জাকির হোসেন, মোঃ রেজাউল হোসেন। উক্ত আলোচনা অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে মোঃ সাইফুর রহমান বক্তব্য রাখেন। আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান এবং কবিতা আবৃত্তি করা হয়। আবৃত্তি করেন বিশ্ব সাহিত্য কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শাখার ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মাহমুদুর রহমান ভূঞা। 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares