Main Menu

অসমে ক্ষমতায় এলে অনুপ্রবেশ বন্ধে ভারত-বাংলাদেশ সীমান্ত সিল, ভিশন ডকুমেন্টে প্রতিশ্রুতি বিজেপির

+100%-

Arun-Jaitley-580x395গুয়াহাটি: অসমে আসন্ন বিধানসভা ভোটে বেআইনি অনুপ্রবেশকে বড় ইস্যু করছে বিজেপি।

শুক্রবার এখানে বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি যে ভিশন ডকুমেন্ট ২০১৬-২০১৫ প্রকাশ করেছেন, তাতেই এই ইঙ্গিত রয়েছে।

৪ এপ্রিল শুরু হচ্ছে অসমে বিধানসভা নির্বাচন। সেই প্রেক্ষাপটে ক্ষমতায় এলে ভারত-বাংলাদেশ সীমান্ত সিল করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। তারা বলেছে, ভারত-বাংলাদেশ সীমান্ত পুরোপুরি সিল করে দেওয়ার জন্য কেন্দ্রের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে। পাশাপাশি রাজ্যবাসীকে আশ্বস্ত করে বলেছে, শিল্পপতি, ব্যবসায়ী, ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান বা অন্য কোনও এজেন্সি অনুপ্রবেশকারীদের কাজে নিয়োগ করলেও কঠোর পদক্ষেপ করা হবে।

পাশাপাশি রাজ্যে ক্ষমতাসীন তরুণ গগৈয়ের কংগ্রেস সরকারকেও কাঠগড়ায় তোলেন জেটলি। গগৈ সরকার অনুপ্রবেশে মদত দিয়েছে বলে অভিযোগ করেন। বলেন, রাজ্যে অনুপ্রবেশে উত্সাহ দিয়ে রাজ্যের জনসংখ্যার ভারসাম্যই ধ্বংস করে বদলে দেওয়ার চেষ্টা করেছে কংগ্রেস। কংগ্রেস দশকের পর দশক ধরে এমন করেছে। অনুপ্রবেশ মোকাবিলায় কিছুই করেনি।

কেন্দ্রের এনডিএ সরকার অসমের আর্থিক বরাদ্দ কমিয়ে দিয়েছে বলে কংগ্রেসের অভিযোগ খারিজ করে জেটলি বলেন, মানুষকে বিভ্রান্ত করা বন্ধ করুন। একটা ব্যর্থ সরকার তার অক্ষমতা ঢাকতে সাফাই দেওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেন তিনি।






Shares