Main Menu

রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন আবদুল হামিদ

+100%-

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদের জন্য রাষ্ট্রপ্রধান হিসেবে শপথ নিয়েছেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ মঙ্গলবার সন্ধ্যা পৌনে আটটায় বঙ্গভবনের দরবার হলে তাকে শপথবাক্য পাঠ করান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি, দেশের সাবেক রাষ্ট্রপতি, বিচারক, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সিনিয়র রাজনীতিক, কূটনীতিক এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
আবদুল হামিদ এর আগে ২০১৩ সালের ২২শে এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি নির্বাচিত হন এবং ২৪শে এপ্রিল শপথগ্রহণ করেন। এর আগে রাষ্ট্রপতির অনুপস্থিতিতে তিনি ২০১৩ সলের ১৪ই মার্চ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তৎকালীন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। জিল্লুর রহমানের মৃত্যুর পর তিনি ২০১৩ সালের ২০শে মার্চ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি হন।

ওই বছরই পাঁচ বছরের জন্য রাষ্ট্রপতির দায়িত্ব নেন অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল হামিদ। সেই মেয়াদ শেষ হয়ে আসায় গেলো ২৫শে জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আর মনোনয়নপত্র দাখিলের দিন একমাত্র বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মনোনয়নপত্র জমা পড়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হন।

আবদুল হামিদ দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে এবং দ্বিতীয়বারের মতো বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়ে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares