Main Menu

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধ

+100%-
peacetvডেস্ক ২৪::  গুলশান হত্যাযজ্ঞের ৯ দিনের ব্যবধানে জঙ্গিবাদ উসকে দেওয়ার অভিযোগে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত হয়েছে। গতকাল রবিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত কার্যকরের জন্য আজ সোমবার তথ্য মন্ত্রণালয় থেকে প্রশাসনিক আদেশ জারি করা হবে। তবে আদেশ জারির আগেই গতকাল সিদ্ধান্তের পর কেবল অপারেটররা ঢাকাসহ দেশের ৭০ শতাংশ এলাকায় বিতর্কিত টিভির সম্প্রচার বন্ধ করে দিয়েছেন। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্তের পর গতকাল বিকেলে ঢাকার পিআইবিতে অনুষ্ঠিত এক বৈঠকে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, পিস টিভি বহু ক্ষেত্রে মুসলমান সমাজের কোরআন, সুন্নাহ, হাদিস, বাংলাদেশের সংবিধান, দেশজ সংস্কৃতি, রীতিনীতি, আচার-অনুষ্ঠানের সঙ্গে সংগতিপূর্ণ নয়।

বাংলাদেশে সম্প্রচার বন্ধের এ সিদ্ধান্তের আগে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সে দেশে ওই টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়। ভারতের বিতর্কিত ইসলামী বক্তা ডা. জাকির নায়েক পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান এই পিস টিভি। পিস টিভির আর্থ স্টেশন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে।peacetv block
গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তিন ঘণ্টাব্যাপী বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বৈঠকে অংশ নেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বিভিন্ন বাহিনী ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারাও তাতে অংশ নেন।
মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্ত হওয়ার পর বিকেলে রাজধানীর সার্কিট হাউস রোডে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে বেসরকারি টেলিভিশন মালিক ও প্রধান নির্বাহীদের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত দিয়েছে।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares