Main Menu

মোদীর সরকারের সাথে হাসিনা সরকারের সবচেয়ে ভালো সম্পর্ক আছে : পঙ্কজ শরণ

+100%-


ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ বলেছেন, ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের সাথে বাংলাদেশের হাসিনা সরকারের সবচেয়ে ভালো সম্পর্ক আছে এবং থাকবে। ভারত সবসময় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্কে বিশ্বাস করে। তিনি মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী ইউনিয়নের খেওড়া গ্রামে উপমহাদেশের প্রখ্যাত হিন্দু ধর্মীয় গুরু ও সাধক শ্রী শ্রী মা আনন্দময়ীর জন্মস্থান, তাঁর নামে প্রতিষ্ঠিত আশ্রম এবং উচ্চ বিদ্যালয় পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের সাথে একথা বলেন। এ সময় ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ বলেন, ত্রিপুরার পালাটানা বিদ্যুৎ কেন্দ্র থেকে বাংলাদেশকে ১০০ মেগাওয়াট বিদুুৎ সরবরাহ করা হবে। আশুগঞ্জ নৌ-বন্দর, আশুগঞ্জের সাথে আখাউড়া স্থল বন্দরের সড়কের যাবতীয় উন্নয়ন করতে ভারত সরকার প্রতিশ্রুতিবদ্ধ। ভারত সরকার মেঘনা নদীর উপর দ্বিতীয় ভৈরব রেল সেতু, তিতাস নদীর উপর দ্বিতীয় তিতাস সেতু করার ব্যাপারেও কমিটেড। পুরো উন্নয়ন কর্মসূচী আমাদের বিশেষ বিবেচনায় রাখা প্যাকেজ। এটি অনেক বড় প্রকল্প। পর্যায়ক্রমে আমরা পুরো উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করবো। ভারত-বাংলাদেশের যে সকল সমস্যা রয়েছে তা আমরা সনাক্ত করে পর্যায়ক্রমে সকল সমস্যারই সমাধান করা হবে। তিনি আরো বলেন, মা আনন্দময়ী ভারত-বাংলাদেশ দু’দেশের জন্যই ঐতিহ্য। তিনি মহান ব্যক্তিত্ব ছিলেন। মায়ের জন্মভিটায় আসতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের। আমি আজকে আসতে পেরে আনন্দিত, আপ্লুত। অনেক সুন্দর প্রকৃতি আর পরিচ্ছন্ন পরিবেশে মায়ের জন্ম হয়েছে। গ্রামটি আমাকে মুগ্ধ করেছে। এরপর তিনি আনন্দময়ী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করে ভারতীয় হাই কমিশনের অর্থায়নে ১০টি কম্পিউটার, দুটি প্রিন্টার নিয়ে স্কুলে প্রতিষ্ঠিত কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন। এ সময় স্কুলের পক্ষ থেকে পঙ্কজ শরণকে সংবর্ধনা দেওয়া হয়। আইন মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের পক্ষে তাকে সংবর্ধিত করেন মন্ত্রীর ব্যক্তিগত সহকারি অ্যাডভোকেট. রাশেদুল কায়সার জীবন, স্কুল কমিটি ও শিক্ষার্থীরা।
গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ২ টায় তিনি খেওড়া গ্রামে পৌঁছান। এসময় তাকে স্বাগত জানান কসবা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিসুল হক ভূঞা, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরিফুল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান অধ্যাপক শাহীন সুলতানা, মহিলা ভাইস-চেয়ারম্যান অধ্যাপক বিলকিস বেগম, আনন্দময়ী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নারায়ন চন্দ্র সাহা মনি ও স্থানীয় যুবলীগ নেতা হেলাল ভূঞা। তিনি পায়ে হেঁটে গ্রামের সবুজ প্রকৃতি দেখতে দেখতে যান মা আনন্দময়ীর জন্মভিটায়। এসময় মন্দিরের পুরোহিত, এলাকাবাসী জয়ধ্বনি, আর উলুধ্বনি দিয়ে তাকে স্বাগত জানায়। পঙ্কজ শরণ মন্দিরে ঢুকে কিছু সময় প্রার্থনা করেন। ফেরার পথে পঙ্কজ শরণ আনন্দময়ীর মন্দিরকে ৩ বার পরিভ্রমণ করেন। হাই কমিশনারকে জন্মভিটার পক্ষ থেকে পুরোহিত পলাশ ভট্টাচার্য কপালে তিলক পড়িয়ে দেন।
ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ কসবার খেওড়া গ্রাম পরিদর্শণকালে তার সাথে ছিলেন ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব নীনা দেশপান্ডে।






Shares