Main Menu

কসবায় দূর্বৃওরা এসিড ছিটিয়ে তিন একর জমির ধান ক্ষতিসাধন

+100%-

প্রতিনিধি :ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভাধীন আকুবপুর গ্রামের পওন চাষী আশিক মিয়ার তিন একর (১০ কানি)রোপন করা ধানের জমিতে দূর্বৃওরা মারাতœক(এসিড)জাতীয় দাহ্য পদার্থ ছিটাইয়া দিয়ে ক্ষতিসাধন করায় কসবা থানা ৩ জনের বিরুদ্ধে অভিযোগ করার সংবাদ পাওয়া যায়।

ঘটনা প্রকাশ জেলার কসবা পৌর সভাধীন আকুবপুর গ্রামের পিতা মৃত্যু সামসু খন্দকারের ছেলে এরশাদ মিয়া(আশিক)স্বগ্রামের ছিদ্দিক মিয়া ও শাহনেওয়াজ মিয়ার কাছ থেকে তিন একর জমি পওন নিয়ে ইরি বুরো ধান চাষাবাদ করিয়া পরিবার পরিজন নিয়ে প্রতিপালন করে আসিতেছে।

এমতাবস্থায় উক্ত জমিতে ইরিবুরো ধান রোপন করা ফসলমুখি ধান বাহির হওয়ার পথে তখনই পূর্ব শক্রুতার জের ধরে দূর্বৃওরা গত মঙ্গলবার রাত ১০টায় মারাতœক(এসিড)জাতীয় দাহ্য পদার্থ ছিটাইয়া দিয়ে প্রায় ২ লাখ টাকার ফসলি ধান ক্ষতিসাধন করে।
মামলার বাদী এরশাদ মিয়া গতকাল (শুক্রবার) স্থানীয় সাংবাদিকদেরকে জানান একই গ্রামের অহিদ মিয়া(৫০),জমশিদ মিয়া(৪৫) ও মফিজ মিয়া(২৫)এর সাথে সামাজিক মনমালন্য দীর্ঘ দিন ধরে চলে আসছিল। এর জের ধরে এরশাদ মিয়ার পওন করা ফসলি জমিতে এসিড জাতীয় দাহ্য পদার্থ ছিটাইয়া  দেওয়ার ফলে ধান গাছ ঝলসাইয়া গিয়ে প্রায় ২লাখ টাকার ধান ক্ষতিসাধন হয়। আমি উপরোক্ত তিন জনকে আসামী করে কসবা থানায় একটি অভিযোগ প্রদান করেছি।

এই দিকে কসবা থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মো.মফিজ উদ্দিন ভুইয়া জানান বাদিও অভিযোগ পেয়েছি । অভিযোগের ঘটনাটি অতিব দুঃখজনক। সরেজমিনে তদন্তক্রমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং অপরাধীদেরকে ছাড় দেওয়া হবে না বলে তিনি জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares