Main Menu

কসবায় বজ্রপাতে নিহত দুই

+100%-



প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বজ্রপাতে সাইফুল ইসলাম রানা (১৪) ও আকলিমা আক্তার (৮) নামের দুই ছাত্রছাত্রীর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে অপর তিনজন। এছাড়া একটি গ্রামের ১৪টি বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। সোমবার বিকেল সোয়া পাঁচটায় উপজেলার কসবা পশ্চিম ইউনিয়নের বিলগড়া গ্রামের মাঠে এবং বায়েক ইউনিয়সের বিদ্যানগর (অষ্টজঙ্গল) গ্রামে এসব ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার কুটি ইউনিয়নের মাইজখারের রামপুর গ্রামের জহির মিয়ার পুত্র স্কুলছাত্র সাইফুল ইসলাম রানা তার তিন বন্ধুকে নিয়ে কসবা পশ্চিম ইউনিয়নের পানিয়ারুপ গ্রামে ক্রিকেট খেলতে যায়। পার্শ্ববতী বিলগড়া গ্রামের মাঠে ক্রিকেট খেলার সময় বিকেল সোয়া পাঁচটার দিকে হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই রানা মারা যায়। এসময় তার অপর দুই বন্ধু একই গ্রামের সজিবুল ইসলাম (১৩) ইসমাইল মিয়া (১৩) ও নাজমুল ইসলাম (১০) আহত হয়। একই সময় বজ্রপাতে বায়েক ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের সেলিম মিয়ার কন্যা স্কুলছাত্রী আকলিমা আক্তার বারান্দায় খেলারত অবস্থায় মারা যায়। ঘটনার পর আহত সজিব, ইসমাইল ও নাজমুল নামের তিন শিক্ষার্থীকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদিকে একই সময়ে বজ্রপাতে সীমান্তবর্তী বায়েক ইউনিয়নের বিদ্যানগর (অষ্টজঙ্গল) গ্রামের ১৪টি বাড়িঘর ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।  মঙ্গলবার সকালে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন ভুইয়া বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান বজ্রপাতে তিগ্রস্থ বাযেক ইউনিয়নের অষ্টজঙ্গল গ্রাম পরিদর্শন করেন। এসময় স্থানীয় বায়েক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন, উপজেলা প্রেসকাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বজ্রপাতে নিহত দুই ছাত্রছাত্রীর পরিবারকে নগদ ২০ হাজার করে এবং আহত তিনজনের পরিবারকে পাঁচ হাজার করে মোট ৫৫ হাজার টাকা কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রদান করা হয়েছে। এছাড়া অষ্টজঙ্গল গ্রামে বজ্রপাতে ক্ষতিগ্রস্থ ১৪ টি পরিবারের মাঝে চাউল বিতরণ করা হয়েছে।






Shares