Main Menu

কসবা স্কুল সংস্কার কাজের উদ্বোধনকে কেন্দ্র করে উত্তেজনা। ১৪৪ ধারা জারি

+100%-

প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার কুটি ইউনিয়নের কুটি গ্রামে ১৯১৮ সালে  প্রতিষ্ঠিত  ঐতিহ্যবাহী অটল বিহারী উচ্চ বিদ্যালয়ের ৩ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান এবং সংস্কার কাজের উদ্ভোধন, মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে ১৪৪ ধারা জারি করায় সকল আয়োজন ভেস্তে গেছে। এতে করে স্কুেলর ছাত্র-ছাত্রী ও অভিবাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ৯ মার্চ ২০১৭ বৃহষ্পতিবার সকাল ১০ ঘটিকায় কুটি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ের ৩ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান ও সংস্কার কাজের উদ্ভোধন, মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ২০১৭ এর পুরষ্কার বিতরন অনুষ্ঠানে দিন ধার্য্য করে স্কুল কর্তপক্ষ। এর পর উপজেলার বিভিন্ন স্থানে পোষ্টার লাগানো, লিফলেট বিতরণ এবং বিপুল পরিমান দাওয়াত কার্ড বিতরণও করা হয়। এতে প্রধান অতিথি করা হয় কসবা উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিুসুল হককে। বিশেষ অতিথি করা হয় কসবা পৌরসভা চেয়ারম্যান এমরান উদ্দিন জুয়েলসহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে।

এদিকে হঠাৎ করে স্থানীয় সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুল কাদেরের নেতৃত্বে একটি মহল একই স্থানে একটি অনুষ্ঠানের ঘোষনা দিলে উপজেলা প্রশাসন ঐ স্থানে বৃহষ্পতিবার সকাল ১০টা হতে দিন ব্যাপী ১৪৪ ধারা জারি করেন। স্কুল কমিটির সভাপতি মোখলেসুর রহমান লিটন বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ অনুষ্ঠানের জন্য পোষ্টারিং ও দাওয়াত কার্ড বিলি করার পর, প্রতিপক্ষ হঠাৎ করে ষড়যন্ত্র করে অনুষ্ঠান বন্ধ করে দেয়।

প্রতিপক্ষের নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের এ প্রতিবেদককে বলেন, এলাকার মানুষ চায়না এ স্কুলে বর্তমান কমিটির মাধ্যমে কোন অনুষ্ঠান হউক। উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম ১৪৪ ধারা জারির কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমরা সমঝোতার চেষ্টা করেছি। সমঝোতা না হওয়ায় জনস্বার্থে এ ব্যাবস্থা নেয়া হয়েছে। উপজেলা চেয়ারম্যান এডভোকেট আনিসুল হক ভুইয়া অনুষ্ঠানটি বন্ধ হওযায় শিক্ষার্থী অভিবাকরা ক্ষতিগ্রস্থ হয়েছেন স্বীকার করেন।






Shares