Main Menu

কসবায় ১১টি দোকান আগুনে পুড়ে ছাই

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী:দিনের ব্যস্ততা শেষে কনকনে শীতে ব্যবসায়ীরা যখন বাড়ি ফিরে গিয়েছে তখন পাশের দোকান থেকে সৃষ্ট আগুনে পুড়েছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা পুরাতন বাজারের মৌলভী রহমত উল্লা মার্কেটএর প্রায়১১টি দোকান। বৃহম্পতিবার ১৬ডিসেম্বর রাত প্রায় ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে গিয়াছেন তখন আগুনে সব নিঃশেষ হয়ে গেছে। আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি হোটেল, হাডওয়ারী দোকান,সেলুন,তৈলএর দোকান ও একাধিক চায়ের দোকানসহ অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের পার্শ্ববর্তী থেকে আসা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। পাশের কেমিক্যাল দোকান থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:আলমগীর ভুইয়া বলেন, কসবা পুরাতন বাজার সিএনজি মোড়ে এ ঘটনা ঘটে। শুরুতে পুলিশসহ স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানগুলো টিনের বেড়ার হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।
বৃহম্পতিবার রাতে কসবা উপজেলা চেয়ারম্যান এড,রাশেদুল কাওছার ভুইয়া জীবন,কসবা উপজেলা নির্বাহী অফিসার মাপসুদ উলি আলম,কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী,কসবা উপজেলা ভাইস চেয়ারম্যান মনির হোসেন,কসবা থানা অফিসার ইনচার্জ মো:আলমগীর ভুইয়া ঘটনাস্থল এসে পরিদর্শন করেন।

ফায়ার সার্ভিস কুটি চৌমুহনী থেকে আসতে দেরি হওয়ায় ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। ক্ষতিগ্রস্থ দোকানীরা আইনমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন। আজ শুক্রবার দোকান মালিকরা পুড়ে ছাই হওয়া দোকান গুলোর পরিস্কার পরিচ্ছন্নতা করতে দেখা যায়।






Shares